‘সোনার বাংলা’ নামে কোনো প্রকল্প নেই, সতর্ক করলো মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০২২, ১৩:৪৬ | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ১৩:৪৪

কৃষি মন্ত্রণালয়ের অধীনে ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প নেই বলে জানিয়েছে মন্ত্রণালয়। সেই সঙ্গে এই প্রকল্পের নামে আর্থিক লেনদেন করে প্রতারিত না হওয়ার বিষয়ে সতর্ক করে অনুরোধ জানানো হয়েছে মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

বৃহস্পতিবার কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. কামরুল ইসলাম ভূইয়া স্বাক্ষরিত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি sites.google.com/view/sonarbanglap2022 শীর্ষক ওয়েবপেজ থেকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি কৃষি মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এ নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে স্বয়ংসম্পূর্ণ সোনার বাংলা গড়ার অঙ্গীকার পূরণের লক্ষ্যে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন ‘সোনার বাংলা প্রকল্প’ সারাদেশে মাঠ পর্যায়ে সর্ম্পৃক্ত হয়ে কৃষকদের মাঝে উন্নত মানের ধান বীজ, সার ও পুষ্টিকর ফসল বীজ বিনামূল্যে সরবরাহের লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে ০১ (এক) জন করে অস্থায়ী চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হবে, প্রাথমিকভাবে প্রকল্পের মেয়াদ ১০ বছর’। নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম এবং বিজ্ঞপ্তির ওপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা হয়েছে।

প্রকৃতপক্ষে কৃষি মন্ত্রণালয়ের নিজস্ব তত্ত্বাবধানে, এমনকি কৃষি মন্ত্রণালয়ের অধীন ১৭টি দপ্তর/সংস্থায় ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প বাস্তবায়নাধীন বা প্রক্রিয়াধীন নেই।

‘সোনার বাংলা প্রকল্প’ নামক একটি অপরিচিত বেসরকারি সংস্থার নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম উল্লেখ করা এবং নিয়োগ বিজ্ঞপ্তির ওপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা একটি অনৈতিক এবং বেআইনি কাজ। এই নিয়োগ বিজ্ঞপ্তির কারণে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আর্থিক লেনদেন করে প্রতারিত হলে কৃষি মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর/সংস্থার কোনো কর্মকর্তা বা কর্মচারী দায়ী থাকবে না।

(ভুয়া বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন:sites.google.com/view/sonarbanglap2022)

(ঢাকাটাইমস/২৩জুন/কেআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :