বাংলাদেশ কোস্ট গার্ডের ‘জেসিইটি’ কোর্সের সনদপত্র প্রদান

প্রকাশ | ২৩ জুন ২০২২, ১৬:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গত ৫ জুন  হতে ২৩ জুন ২০২২ বাংলাদেশ কোস্ট গার্ড প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার ‘মেরিটাইম সেফটি এন্ড মেরিটাইম সিকিউরিটি’ স্কুলে PACOM AUGMENTATION TEAM, USA এর তত্ত্বাবধানে ‘JOINT COMBINED EXCHANGE TRAINING (JCET)’ পরিচালিত হয়।

আলোচ্য কোর্সে ৭ জন বিদেশি প্রশিক্ষক (ইউএসএ) এবং বাংলাদেশ কোস্টগার্ডের ২ জন কর্মকর্তা ও ১৩ জন নাবিক প্রশিক্ষণার্থী হিসাবে অংশগ্রহণ করেন।

কোর্সের সমাপনী দিনে বাংলাদেশ কোস্টগার্ড এর মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, সকল প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র প্রদান করেন।

এই প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকালীন অদ্ভূত যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা প্রদান, জননিরাপত্তা নিশ্চিতে ডাকাতি ও জলদস্যুতা দমন, যেকোনো প্রকার প্রাকৃতিক দূর্যোগে সকল মানবিক দিকগুলো সুসংগতভাবে মোকাবিলার জন্য পরিকল্পনা গ্রহণ, বাস্তবায়ন এবং দূর্যোগ পরবর্তী পুনরুদ্ধারের আক্ষরিক কার্যপদ্ধতি গ্রহণসহ উপকূলীয় জনগণের নিরাপত্তা নিশ্চয়তা বিধান সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদির উপর প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয় যা বাংলাদেশ কোস্ট গার্ডকে আরো যুগোপযোগী, উন্নত ও প্রশিক্ষিত বাহিনীতে পরিণত করবে বলে প্রতীয়মান।– বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৩জুন/এসকেএস)