বন্যা: জামালপুরে ১২০ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ২০:৩৮

জামালপুরে বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে। জেলার ৭টি উপজেলায় বন্যার পানি প্রবেশ করেছে। বৃহস্পতিবার জামালপুরের দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনা নদীর পানি হ্রাস পেয়ে বিপদসীমার ৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার ১২০টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু সাঈদ জানান, বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ যমুনার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ১১ সেন্টিমিটার পানি হ্রাস পেয়ে বিপদসীমার ৪৭ সেন্টিমিটার ওপরে প্রবাহিত হচ্ছে।

জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, বন্যার পানিতে এ পর্যন্ত ১৭১৮ হেক্টর জমির ফসল ডুবে গেছে। এর মধ্যে ২৫ হেক্টরের আমন বীজতলা, ২১৫ হেক্টর জমির আউশ ধান, ১৩২৬ হেক্টরের পাট, ১২২ হেক্টর জমির শাকসবজি ও ৩০ হেক্টর জমির মরিচ ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, বন্যার পানি প্রবেশ করায় জেলার ১২০টি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, বন্যাকবলিতদের জন্য ৫০ মেট্রিক টন করে মোট ৩৫০ মেট্রিক টন চাল, নগদ ৭ লাখ টাকা এবং ৪ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :