পদ্মা সেতু দক্ষিণ থানায় প্রথম আসামি সিদ্দিক

প্রকাশ | ২৪ জুন ২০২২, ১৬:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ। তার নাম আটক আবু বকর সিদ্দিক। থানার এক কর্মকর্তা বলেন, এটাই এই থানার প্রথম আসামি।

আটক আবু বকর সিদ্দিক সাতক্ষীরার শ্যামনগর থানার চণ্ডীপুর এলাকার কেছের আলীর ছেলে। হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২-এ ছিলেন তিনি। গত বুধবার শরীয়তপুর নাওডোবা মিনাকান্দি থেকে তাকে আটক করা হয়।

শুক্রবার পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন। তবে আবু বকর ওই এলাকায় কেন গিয়েছিলেন তা এখনো জানাতে পারেনি পুলিশের এই কর্মকর্তা।

ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মিনাকান্দি চৌরাস্তা এলাকায় আবু বকর ঘোরাফেরা করছিলেন। তার চলাফেরা সন্দেহজনক হলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় আবু বকর কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যাওয়ার কথা স্বীকার করেন। এরপরই তাকে আমরা গ্রেপ্তার দেখাই। আবু বকর পদ্মা সেতু দক্ষিণ থানার প্রথম গ্রেপ্তার আসামি বলেও জানান তিনি।

ওসি শেখ মোস্তাফিজুর রহমান বলেন, আটকের পর তাকে শরীয়তপুরের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আদালতের আদেশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। গ্রেপ্তার আসামির নামে একটি হত্যা মামলাসহ আরও দুটি মামলা আছে বলে জানা গেছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, ২০২০ সালের ৬ আগস্ট গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবু বকর সিদ্দিক মই বেয়ে পালিয়ে যান। এজন্য সে সময় কারাগারের দুই কর্মকর্তা ও চার কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ। আর পালানোর ঘটনায় আবু বকরের বিরুদ্ধে আরেকটি মামলা করে কর্তৃপক্ষ। এরআগে একটি হত্যা মামলায় তার মৃত্যুদণ্ড হয়। পরে আপিল করলে সাজা কমিয়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। ২০১২ সাল থেকে গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন এই আসামি।

গত ২১ জুন পদ্ম উত্তর ও দক্ষিণ থানা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‍উত্তর থানা মুন্সীগঞ্জ ও দক্ষিণ থানা মাদারীপুর জেলায় পড়েছে। গত তিন দিনে পদ্ম দক্ষিণ থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) হয়েছে বলে জানান ওসি শেখ মুস্তাফিজুর রহমান।

ঢাকাটাইমস/২৪জুন/এএইচ/ইএস