আ.লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না: মন্টু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২২, ১৭:৫৯ | প্রকাশিত : ২৪ জুন ২০২২, ১৭:৫৭

ক্ষমতাসীন আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলে অভিযোগ করেছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। তিনি বলেছেন, গণতন্ত্রমনা দলকে সংগঠিত হতে দিতে সরকার ভয়। এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। রাষ্ট্রকে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছে।

শুক্রবার ঢাকা জেলা গণফোরামের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে এ সম্মেলন হয়।

এই সম্মেলন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি) হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার রাতে সম্মেলনের অনুমতি বাতিল করা হয়।

এ ব্যাপারে সরকারকে উদ্দেশ্য করে দলের সভাপতি মোস্তফা মহসীন মন্টু বলেন, গণফোরাম ঢাকা জেলা সম্মেলন নির্ধারিত স্থানে আয়োজন করতে না দিয়ে আপনি রাষ্ট্রকে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছেন তা পুনরায় তুলে ধরলেন। আপনি জনগণের গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ন করেছেন। এর জবাব জনগণকে সঙ্গে নিয়ে অবশ্যই দেবে গণফোরাম, উত্তর আপনি পাবেন।

তিনি বলেন, গণতন্ত্রমনা দলকে সংগঠিত হতে দিতে আপনার সরকার ভয় পাওয়ার মানে ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। জনগণের দুঃখ-দুর্দশা আপনাকে স্পর্শ করে না। যদি করতো তাহলে জাতির এই দুর্যোগে পদ্মা সেতুর জমকালো অনুষ্ঠান আপনি বন্ধ করে বন্যার্ত মানুষের জন্য বরাদ্দ দিতেন। আমরা সবাই জানি আপনি এই পদ্মা সেতু করেছেন, তার জন্য প্রশংসা আপনি পাবেন। কিন্তু জনগণ হাহাকারে তখন আনন্দ উল্লাসের মাধ্যমে জনগণের কষ্টের কথা চিন্তা না করে পদ্মা সেতুর জাঁকঝমকপূর্ণ উদ্বোধনে আবারো প্রকাশিত হয়ে আপনি জনগণের ভোটে নির্বাচিত নন।

গণফোরাম ঢাকা জেলার ত্রি-বার্ষিক সম্মেলন আজ ২৪ জুন-২০২২, শুক্রবার সকাল ১০টায় গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় (২/১-এ, আরামবাগ, মতিঝিল ইনার সার্কুলার রোড, ঢাকা-১০০০) এ ঢাকা জেলা

গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, সারাজীবন দেখেছি আর চির সত্য এটাই দুর্যোগে পতিত অসহায়, দুঃখী, বানভাসি মানুষের পাশে কোনো স্বৈরাচার সরকার দাঁড়ায়নি। বরঞ্চ তারা তাদের তথাকথিত উন্নয়নের প্রচারণার ডামাডোল বাজিয়েছে পদ্মা সেতুর উদ্বোধন তারই প্রমাণ। দুর্নীতিবাজ লুটপাটকারীদের সুবিধা দেওয়া এই রাষ্ট্রে জনগণের অধিকার আদায় করতে নির্দলীয় অন্তর্বর্তীকালীন সরকারের দাবিতে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জনতার আন্দোলন গড়ে তুলবে গণফোরাম।

প্রধান বক্তা ও গণফোরামের সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী বলেন, জনতার জোয়ার আপনি থামাতে পারবেন না। আপনি কি ভাবেন আপনাদের ভাওতাবাজি জনগণ বুঝে না! আপনি ক্ষমতা নিয়ে এতো শংকিত, একটি রাজনৈতিক দলের জেলা সম্মেলন করতে দিতেও ভয় পান। গোয়েন্দা সংস্থার কাজ রাজনৈতিক দলকে কোণঠাসা করা নয়, তাদের ওপর নিপীড়ন নির্যাতন করা নয়। কিন্তু আপনি রাষ্ট্রীয় বাহিনীকে নিজের ইচ্ছেমতো ব্যবহার করতে পারেন না। আপনি এই রাষ্ট্রকে ভয়ংকর বিপদের দিকে ঠেলে দিয়েছেন। ১৪ বছর ধরে ক্ষমতা কুক্ষিগত করে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ধ্বংস করেছেন। বিচার বিভাগ ও নির্বাচন কমিশন সহ সকল জায়গায় দলীয়করণ করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চান, আপনার সেই দুঃস্বপ্ন জনগণ বাস্তবায়ন করতে দিবে না। গণ আন্দোলনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

গণফোরামের যুগ্ম আহবায়ক এরফার উদ্দিন আন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারমান বাবুল সর্দার চাখারী গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মোহসীন রশিদ, এডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য জনাব আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, রিয়াদ হোসেন সহ ঢাকা মহানগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সম্মেলন সঞ্চালনায় ছিলেন ঢাকা জেলা গণফোরামের সদস্য সচিব জনাব মো. হামিদ মিয়া।

ঢাকা জেলা গণফোরামের সম্মেলনে মো. হামিদ মিয়াকে সভাপতি ও মতিউর রহমান খোকনকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/২৪জুন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :