নদীতে বসে পদ্মা সেতু দেখতে প্রধানমন্ত্রীর জন্য জাহাজ প্রস্তুত

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২২, ১৯:৩৪ | প্রকাশিত : ২৪ জুন ২০২২, ১৯:২৩

প্রধানমন্ত্রী চাইলে নদীতে বসে পদ্মা সেতুর সৌন্দর্য দেখতে পারবেন। তার জন্যে বাংলাবাজার ঘাটে একটি জাহাজ প্রস্তুত রাখা হয়েছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ কথা জানিয়েছেন। তিনি শুক্রবার সকাল ৯টায় বাংলাবাজার ঘাট এলাকায় সভামঞ্চ এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি শেষ করেছি। ইতোমধ্যে সভামঞ্চ এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। সড়ক পথ ও নৌপথে সাধারণ মানুষকে সহজভাবে আসার জন্যে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। ঘাট এলাকায় অতিরিক্ত ২০টি লঞ্চের জন্যে পল্টুন রাখা হয়েছে, যাতে দূর-দূরান্ত থেকে আসা লোকজন সহজে উঠা-নামা করতে পারে। পুরো ব্যবস্থা আমরা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে করেছি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চাইলে নদীতে বসে পদ্মা সেতুর সৌন্দর্য দেখতে পারবেন। এর জন্য ‘পরিদর্শন’ নামে একটি জাহাজ ঘাট এলাকায় প্রস্তুত রাখা হয়েছে। তিনি চাইলেই তাতে চড়ে সেতু এলাকা পরিদর্শন করতে পারবেন। এছাড়াও লঞ্চ ও অন্যান্য নৌযানযোগে সেতুর নিচ থেকে দেখানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এখানে দেশি-বিদেশি অনেক অতিথি আসবে। তাদের সব ধরনের সেবা দিতে আমরা প্রস্তুত আছি।’

মন্ত্রী এর আগে সকাল সাড়ে ৮টায় মাওয়া প্রান্তে উদ্বোধনস্থল ও সমাবেশস্থল পরিদর্শন করেন।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মাদারীপুরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে। পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছে। বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

শুক্রবার জনসভাস্থল পরিদর্শন করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামিম, পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদসহ প্রশাসনের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা। পরিদর্শনকালে তারা সংশ্লিষ্টদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।

(ঢাকাটাইমস/২৪জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :