১৪ দিন পর হাসপাতাল থেকে বাসায় খালেদা, সুস্থ নন এখনও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২২, ১৯:৩১

দেশে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ঝুঁকি বিবেচনায় ১৪ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে তিনি এখনও সুস্থ নন।

বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। খালেদা জিয়া হার্টের ঝুঁকি নিয়ে হাসপাতালে এসেছিলেন। এখন সেটা স্থিতিশীল আছে। তবে খালেদা জিয়া এখনও সুস্থ হননি।

সন্ধ্যা ছয়টায় গুলশানের নিজ বাসভবন ফিরোজায় নিয়ে আসা হয় তাকে। বাসায় রেখে তাকে সু-চিকিৎসা দেবে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে এক সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এসব কথা জানান।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের প্রধান হৃদরোগে বিশেষজ্ঞ ডা. শাহবুদ্দিন তালুকদার বলেন, শি ইজ ডুইং ফাইন। তবে এই মুহূর্তে তিনি (খালেদা জিয়া) কোভিডে আক্রান্ত হলে ক্রিটিক্যাল পজিশনে চলে যেতে পারেন। এজন্য তাকে আমরা বাসায় রেখে চিকিৎসা করার সিদ্ধান্ত নিয়েছি।

ডা. শাহবুদ্দিন তালুকদার বলেন, প্রয়োজন হলে আবারও খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানো হবে।

চিকিৎসকরা বলছেন, খাদ্যনালীর সমস্যা ছিলো খালেদা জিয়ার। তিনি কী অবস্থায় আছেন এখনো দেখা সম্ভব হয়নি। এখন তার শরীরর খুব খারাপ অবস্থায় রয়েছে এজন্য এই মুহুর্তে সেই ধরনের পরিক্ষা নিরীক্ষা করার শারীরিক অবস্থও নেই।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. এফ এম সিদ্দিক বলেন, ফুসফুসে পানি চলে এসেছিলো খালেদা জিয়ার শরীরে। তবে পানি সরানো হয় বিশেষ ইনজেকশন দেওয়ায় এখন তার হার্টে পানি নেই।

ডা. এফ এম সিদ্দিক বলেন, কোভিডের ভয়ে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। প্রতিদিন বাসায় গিয়ে তাকে আমাদের মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক তাকে মনিটরিং করেন।

এফ এম সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল সেটআপ আমাদের এখানে নেই। তার শরীর পুরোপুরি ভালো করতে দেশের বাহিরে নিয়ে যাওয়া খুব জরুরি। তাকে সুষ্ঠু চিকিৎসার জন্য বাইরে নেওয়ার সুযোগ এখন মোটামুটিভাবে আছে।

এফ এম সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার করোনা বা ওমিক্রন ছাড়াও তার অবস্থা দিন দিন ভয়াবহ ঝুঁকিপূর্ণ হচ্ছে।

তিনি বলেন, তার আগের যে লিভার সিরোসিস, ফুসফুসের সমস্যা, সেটি এখনও আছে। তার কোনো চিকিৎসা হয়নি। আমরা যে তার শারীরিক রক্তক্ষরণ বন্ধ করে রেখেছিলাম, সেটা এখন কি অবস্থায় আছে তা জানি না। কারণ গত ছয় মাসে সেটার ফলোআপ করতে পারিনি। এখনও তার হৃদরোগের সমস্যার কারণে অ্যান্ডোস্কোপি করা সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/২৪জুন/পিআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :