ফিফটির পর ফিরলেন লিটন, বাংলাদেশের ১৯১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২২, ০১:৩৪

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়েই পড়েছে সফররত বাংলাদেশের। দলের এমতাবস্থায় ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করলেন টাইগার ব্যাটার লিটন কুমার দাস। আর ফিফটির পরই ফিরলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ উইকেটে ১৯১ রান তুলেছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

এখন ৭ রানে ইবাদত হোসেন ও শূন্যরানে শরিফুল ইসলাম অপরাজিত রয়েছেন।

শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। সমতায় ফেরার এই ম্যাচে ব্যাট হাতে শুরুটা ভালোই ছিল সফরকারীদের। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মাহমুদুল হাসান জয়। অ্যান্ডারসন ফিলিপের করা বলে বোল্ড হওয়ার আগে ১০ রান করেন জয়।

এদিকে আপনতালেই খেলে যাচ্ছিলেন আরেক ওপেনার তামিম ইকবাল খান। এগোচ্ছিলেন অর্ধশতকের পথেই। কিন্তু প্রথম সেশনের ঠিক আগ মুহূর্তে আলযারি জোসেফের করা বলে ব্যক্তিগত ৪৬ রানে আউট হন তিনি। ৬৭ বলে খেলা ইনিংসটি নয়টি চারে সাজানো। দীর্ঘ আট বছর পর বাংলাদেশের জার্সিতে খেলতে নামা এনামুল হক বিজয়ের ব্যাট থেকে এসেছে ২৩ রান।

বিজয় আউট হওয়ার পরের ওভারেই সজঘরের পথ ধরেন নাজমুল হাসান শান্তও। ২৬ রান করে আউট হন তিনি। পরের উইকেটে খেলতে নেমে বেশিক্ষণ থাকা হয়নি সাকিব আল হাসানের। ফিরেছেন মাত্র ৮ রানে। আর ৭ রানে আউট হন নুরুল হাসান সোহান। এদিকে অহেতুক শট খেলে ৯ রানে আউট হন মিরাজ।

এদিকে উইকেটের আসা-যাওয়ার মিছিলের মাঝেও আপনতালে খেলে যান লিটন কুমার দাস। তুলে ব্যক্তিগত অর্ধশতক। কিন্তু এরপর আর ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি তিনি। ৭০ বল খেলে করেছেন ৫৩ রান।

(ঢাকাটাইমস/২৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :