শরিফুল-ইবাদতের লড়াইয়ের পর ২৩৪ রানে থামল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২২, ০২:১৩

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়েই পড়ে সফররত বাংলাদেশের। দলের এমতাবস্থায় ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করে দলীয় স্কোরটা একটু বাড়িয়ে নেন টাইগার ব্যাটার লিটন কুমার দাস। আর শেষদিকে সংগ্রাম চালিয়ে যান শরিফুল-ইবাদত। ফলে সবকটি উইকটে হারিয়ে ২৩৪ রানে থেমেছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। সমতায় ফেরার এই ম্যাচে ব্যাট হাতে শুরুটা ভালোই ছিল সফরকারীদের। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মাহমুদুল হাসান জয়। অ্যান্ডারসন ফিলিপের করা বলে বোল্ড হওয়ার আগে ১০ রান করেন জয়।

এদিকে আপনতালেই খেলে যাচ্ছিলেন আরেক ওপেনার তামিম ইকবাল খান। এগোচ্ছিলেন অর্ধশতকের পথেই। কিন্তু প্রথম সেশনের ঠিক আগ মুহূর্তে আলযারি জোসেফের করা বলে ব্যক্তিগত ৪৬ রানে আউট হন তিনি। ৬৭ বলে খেলা ইনিংসটি নয়টি চারে সাজানো। দীর্ঘ আট বছর পর বাংলাদেশের জার্সিতে খেলতে নামা এনামুল হক বিজয়ের ব্যাট থেকে এসেছে ২৩ রান।

বিজয় আউট হওয়ার পরের ওভারেই ২৬ রানে করে আউট হন নাজমুল হোসেন শান্ত। পরের উইকেটে খেলতে নেমে সাকিব আল হাসান ফিরেছেন মাত্র ৮ রানে। আর ৭ রানে আউট হন নুরুল হাসান সোহান। অহেতুক শট খেলে ৯ রানে আউট হন মিরাজ। এদিকে উইকেটের আসা-যাওয়ার মিছিলের মাঝেও আপনতালে খেলে যান লিটন কুমার দাস। তুলে ব্যক্তিগত অর্ধশতক। কিন্তু এরপর আর ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি তিনি। ৭০ বল খেলে করেছেন ৫৩ রান।

নবম উইকেটে ব্যাট করতে নেমে অনেকটা টি-টোয়েন্টি ধাচে ব্যাট করতে থাকেন শরিফুল ইসলাম। এ সময় ইবাদত হোসেনের সঙ্গে মাত্র ৩০ বলে ৩৬ রানের জুটি গড়েন তিনি। ১৭ বলে পাঁচ চারের মারে ৩৬ রান করেন শরিফুল। ১ রান করেছেন খালেদ আহমেদ। আর ৩৫ বলে ২১ রানে অপরাজিত থাকেন ইবাদত।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আলযারি জোসেফ। এছাড়া দুটি করে উইকেট পেয়েছে জেইডেন সিলস, অ্যান্ডারসন ফিলিপ ও কাইল মেয়ার্স।

(ঢাকাটাইমস/২৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

এই বিভাগের সব খবর

শিরোনাম :