পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২২, ১১:৪০ | প্রকাশিত : ২৫ জুন ২০২২, ১০:০৬

পদ্মা সেতু উদ্বোধনের জন্য মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে মূল অনুষ্ঠানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন তিনি। মূল উদ্বোধন মঞ্চ থেকেই দেশের যোগাযোগ খাতের সবচেয়ে বড় এ প্রকল্পের জমকালো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে মাওয়া পয়েন্টের উদ্দেশ্যে রওনা করেন সরকারপ্রধান।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর কর্মসূচির সময়সূচি অনুযায়ী বেলা ১১টায় তিনি স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন।

এরপর বেলা ১১টা ১২ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধ করবেন প্রধানমন্ত্রী। পরে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণা করবেন সরকারপ্রধান। তিনি সেখানে মোনাজাতেও যোগ দেবেন।

পরে বেলা ১১টা ২৩ মিনিটে মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বেলা ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে তিনি সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানেও মোনাজাতে যোগ দেবেন তিনি।

এরপর দুপুর ১২টায় মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত দলের জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। পরে বিকাল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

(ঢাকাটাইমস/২৫জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :