নরওয়ের নাইটক্লাবে গোলাগুলি, নিহত ২

প্রকাশ | ২৫ জুন ২০২২, ১৫:৪০ | আপডেট: ২৫ জুন ২০২২, ১৫:৫৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

নরওয়ের রাজধানী অসলোর একটি নাইটক্লাব এবং নিকটবর্তী রাস্তায় গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবারের এই ঘটনায় দুই জন নিহত ও ১৪ জন আহত ‍হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, সন্দেহভাজন অপরাধী একজনই।

ইতোমধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলেও সাংবাদিকদের জানিয়েছে পুলিশ।

স্থানীয় পুলিশের মুখপাত্র থুরা বাস্টার বরাত দিয়ে সংবাদপত্র অফটেনপোস্টেন জানায়, ঘটনাস্থলটি ছিল লন্ডন পাব থেকে পাশের একটি নাইটক্লাব হয়ে তার নিকটবর্তী রাস্তা পর্যন্ত বিস্তৃত। শনিবার প্রথম প্রহরে গোলাগুলি শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই সন্দেহভাজনকে আটক করা হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দেশটির রাজধানী অসলোর কেন্দ্রস্থলে অবস্থিত লন্ডন পাব হলো একটি জনপ্রিয় সমকামী বার ও নাইটক্লাব।

এই আক্রমণের উদ্দেশ্য কী ছিল তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তবে দেশটির ইতিহাস বলছে ৫০ বছর আগের এই দিনে (২৫ জুন) সমকামীতাকে অপরাধ হিসেবে গণ্য করার আইন বাতিল করেছিল নরওয়ে। সেই দিন উদযাপন করতে শনিবার অসলোতে তৃতীয় লিঙ্গ ও সমকামীদের প্যারেড হওয়ার কথা রয়েছে।

নরওয়ের বার্তা সংস্থা এনটিবিতে দেওয়া এক বিবৃতিতে নরওয়ের প্রধানমন্ত্রী ইউনাস গর স্তুরে এই ঘটনাকে ‘নিরীহ লোকজনের ওপর চালানো ভয়ানক ও অত্যন্ত মর্মান্তিক আক্রমণ’ বলে বর্ণনা করেছেন।

তিনি আরো বলেন, এই ভয়ঙ্কর কাজের পেছনে কী আছে তা এখনও জানিনা আমরা। কিন্তু ভয় ও শোকে আচ্ছন্ন মানুষগুলোকে আমরা বলতে চাই, আমরা আপনাদের পাশে আছি।

ঘটনার পর দুইজন নিহত ও ১৪ জন আহতের খবর দিয়েছে পুলিশ। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে, এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

(ঢাকাটাইমস/২৫জুন/এসএটি)