ফ্রান্সে আ. লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স
 | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ০৯:০৫

ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার প্যারিসের স্থানীয় ক্যথসিমাস্থ সোনার বাংলা রেস্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে নেতাকর্মীরা ৭৩ পাউন্ড ওজনের কেক কাটেন এবং আনন্দ উল্লাসে মেতে ওঠেন।

সভায় আওয়ামী লীগ ফ্রান্স শাখার নবনির্বাচিত সভাপতি সূনাম খালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন আশরাফুল ইসলাম, হাজী জহিরুল হক, নুরুল আবেদিন, নিয়াজ মোহাম্মদ খোকন, হাসান সিরাজ, হারুনুর রশীদ, শহীদ মিয়া, আমিন খান হাজারী, আজিজুর রহমান, ইকবাল মোহাম্মদ জাফর, অধীর সূত্রধর, মাসুম আহমেদ, মাহামুদুল হক, আলী আক্কাস, আফজাল হোসেন, জয়নাল আবেদীন সিদ্দিকী, সাইফুল ইসলাম, কামরুল হাসান, শরিফুল ইসলাম তুহিন, আ. হক, জুবায়ের আহমেদ সানি, রেজাউল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাহাবুবুল হক কয়েস। পরে যুগ্ম সাধারণ সম্পাদক আকিল ইব্রাহিমের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়।

সভায় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুসহ তার পরিবারের শাহাদাত বরণকারী সব সদস্য, জাতীয় চার নেতা এবং বাংলাদেশের জন্য জীবন উৎসর্গকারী সবাইকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

বক্তারা ড. ইউনুসসহ যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধের সহায়তা করেছিলেন তাদের কঠোর সমালোচনা করেন একইসঙ্গে জনগণকে সঙ্গে নিয়ে নিজস্ব অর্থায়নে সফলভাবে পদ্মা সেতুর কাজ শেষের পর উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৬জুন/এমআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :