পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা

প্রকাশ | ২৬ জুন ২০২২, ১৬:২৫ | আপডেট: ২৬ জুন ২০২২, ১৬:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

পদ্মা সেতুতে নেমে ছবি তুললে বা নিয়ম না মানলে দিতে হবে জরিমানা। মোটরসাইকেল বা বড় যানবাহন গতি ঠিক না রাখলে নেওয়া হবে কঠোর ব্যবস্থা। সোমবার (২৭ জুন) থেকে এটি কার্যকর হবে।

রবিবার দুপুর ২টায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

উম্মে হাবিবা ফারজানা বলেন, জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ক্ষমতা বলে জাজিরা প্রান্তে পরিদর্শন করতে আসলাম। পদ্মা সেতুতে গাড়ি বা মোটরসাইকেল থামিয়ে ছবি, সেলফি বা পদ্মা সেতুর উপরে বসলেই জরিমানা করা হবে। আজকে অনেকই যাচ্ছেন ছবি তুলছেন, বসে সময় কাটিয়ে আসছেন। যেহেতু আজ প্রথম দিন তাই একটু শিথিল আছে। তবে আগামীকাল সোমবার নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

হাবিবা ফারজানা বলেন, যারা মোটরসাইকেল বা বড় যানবাহন চালকরা নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে চালাবেন, তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার ভোর থেকে পদ্মা সেতু দিয়ে পার হওয়ার জন্য যাত্রীরা ভিড় জমিয়েছে। সাধারণ মানুষ সেতুর ওপর উঠে ছবি তুলছেন। অনেকে টিকটক কিংবা ভিডিও করে সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন। এমন পরিস্থিতি দেখে প্রশাসন জরিমানার উদ্যোগ নিয়েছে বলে জানা যায়।

(ঢাকাটাইমস/২৬জুন/পিআর/এআর)