ঈদের ছুটি শুরুর আগেই ইবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ১৮:৫২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঈদ-উল-আযহার ছুটি শুরুর দুই দিন আগেই আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার মু. আতাউর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা হয়। এতে আগামী ৩০ জুন সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ২ জুলাই শনিবার থেকে ১৬ জুলাই শনিবার পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় আগামী ৩০ জুন বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে ছাত্র ছাত্রীদের হল ত্যাগ করার জন্য বলা হলো এবং আগামী ১৫ জুলাই শুক্রবার সকাল ১০টায় হলগুলো খুলে দেওয়া হবে।

এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, এটা আসলে সকল প্রভোস্টের সম্মিলিত সিদ্ধান্ত। প্রভোস্টরা তাদের হলের সার্বিক বিষয় চিন্তা করে এ সিন্ধান্ত নিয়েছেন। তাছাড়া বৃহস্পতিবার এবং শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, অনেকের সুবিধার জন্য সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলিয়ে হল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটাই তো শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত যে তারা দুদিন আগেই হল ছেড়ে যেতে পারছে।

( ঢাকাটাইমস/২৬জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :