বন্যার্তদের জন্য ঢাবিতে কনসার্ট, গাইবে দেশসেরা সব ব্যান্ড

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০২২, ২০:০৩ | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ১৯:৫০

সিলেটের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে আগামী ২৭ ও ২৮ জুন (সোমবার ও মঙ্গলবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠিত হবে ‘বন্যার্তদের জন্য কনসার্ট’আয়োজন করা হবে। কনসার্ট থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ বন্যার্তদের কল্যাণে ব্যয় করা হবে।

রবিবার (২৬ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে (ডুজা) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান উদ্যোক্তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বিত উদ্যোগে এ কনসার্টের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উদ্যোক্তারা জানান, আগামী দুদিন টিএসসির সবুজ চত্বরে ‘বন্যার্তদের জন্য কনসার্ট’ এর আয়োজন করা হয়েছে। দেশসেরা ব্রান্ডগুলো; ওয়ারফেজ, আর্ক, অ্যাশেজ, ভাইকিং, সোনার বাংলা সার্কাস, সহজিয়াসহ আরও অনেক ব্যান্ড দল গান পরিবেশন করবে। কনসার্টের প্রবেশ মূল্য থাকবে ৩০০ টাকা। এটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

‘বন্যার্তদের জন্য কনসার্ট’ আয়োজনের সদস্য সচিব অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, সম্প্রতি বন্যা দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে। ছাত্র-শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত। অতীতেও বন্যাসহ যেকোনো দুর্যোগে বা সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয় বড় ভূমিকা রেখেছে। সেই জায়গা থেকে এবারের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে গান-কবিতা, শিল্প-সাহিত্যসহ নানা মাধ্যমের সাহায্যে আমরা টাকা তুলছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই কনসার্টের আয়োজন। আমরা সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের প্রত্যাশা করছি।

অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, ত্রাণ শব্দটা আমাদের পাল্টাতে হবে। জনগণের টাকায় দেশ চলে। জনগণের টাকাতেই আমাদের বেতন হয়, আমরা হলে থাকতে পারি। এখানে সুনামগঞ্জের মানুষসহ সবার টাকা আছে। তাদের একটা অংশ বিপদে পড়েছে। তাদের টাকায় তাদের সহযোগিতা করতে হবে। এটা করুণা বা দয়া নয়, এটা তাদের অধিকার। কাজেই ত্রাণ শব্দটা বাদ দিতে হবে। আমাদের মূল শক্তি কিন্তু ছাত্র-ছাত্রীরা। আমরা তাদের সহায়তা করছি এবং পরামর্শ দিচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় সংকটে সবার পাশে দাঁড়িয়েছে। এখনও আমাদের তাদের পাশে দাঁড়াতে হবে।

(ঢাকাটাইমস/২৬জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :