কুয়াকাটা থেকে ঢাকা যেতে নেই ফেরি, আছে বিলাসবহুল গাড়ি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ২০:৫৪

পদ্মা সেতু চালু হওয়ায় দীর্ঘদিনের সড়কপথে দুর্ভোগের অবসান ঘটেছে। পর্যটন কেন্দ্র কুয়াকাটা থেকে ঢাকা যেতে নেই কোনো ফেরি। খুব অল্প সময়ের মধ্যেই গন্তব্যে পৌঁছাতে পারবেন যাত্রীসহ পর্যটকরা। বিষয়টি মাথায় রেখে সেবার মান বাড়িয়েছে পরিবহন মালিকরা।

রবিবার সকাল ৬টা থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে সব ধরনের যান চলাচল উন্মুক্ত করে দেয়ার পর কুয়াকাটায় আসতে শুরু করেছে বিলাসবহুল ভিআইপি পরিবহনগুলো।

স্থানীয় সূত্রে জানা গেছে, অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কুয়াকাটা। সৈকতের একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত অবলোকন করা যায়। তাই গত দুই যুগের বেশি সময় ধরে ভ্রমণ পিপাসুদের কাছে প্রিয় হয়ে উঠছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা। ঢাকা থেকে কুয়াকাটায় ২৯৪ কিলোমিটার পথে সবচেয়ে ভোগান্তি ছিল ফেরি পারাপার। যোগাযোগের চরম অবস্থার কারণে এই অঞ্চল থেকে মুখ ফিরিয়ে রেখেছিল ভিআইপি পরিবহন কোম্পানিগুলো। এখন পদ্মা সেতু উদ্বোধন হয়েছে। তাই কুয়াকাটায় গ্রীন লাইন, ইউনিক, হানিফ, শ্যামলী, গ্রীন সেন্টমার্টিন, প্রচেষ্টা, ইলিশসহ বেশ কয়েকটি কোম্পানির পরিবহন কাউন্টার চালু হয়েছে।

এদিকে কুয়াকাটায় যে সকল কোম্পানির পরিবহন চলছে তা সরিয়ে নতুন বিলাসবহুল পরিবহন নামাতে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। এসব নতুন কোম্পানিগুলো বাস সার্ভিস দিতে ইতোমধ্যে প্রস্তুত হয়ে গেছে বলে জানিয়েছেন কুয়াকাটায় বাস কাউন্টার মালিকরা।

কুয়াকাটায় বিআরটিসি বাস কাউন্টার ইনচার্জ জুয়েল জোমাদ্দার জানান, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় কুয়াকাটায় পরিবহন সেক্টরে ব্যাপক পরিবর্তন শুরু হয়েছে। আগে বিআরটিসি মাওয়া ঘাট থেকে ছেড়ে আসতো। এখন সরাসরি ঢাকা থেকে এসি বিআরটিসি বাস কুয়াকাটায় আসবে।

সৌদিয়া পরিবহনের কাউন্টার ইনচার্জ কামাল পাটোয়ারী জানান, বর্তমানে কুয়াকাটা থেকে ৫০টির বেশি পরিবহন দেশের বিভিন্ন জেলায় ছেড়ে যায়। এখন আরো নতুন নতুন পরিবহন আসবে ও এখান থেকে ছেড়ে যাবে। ইতোমধ্যে বেশ কয়েকটি বড় বড় কোম্পানির পরিবহন কাউন্টার চালু হয়েছে।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াকের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম জানান, পর্যটকদের আগে ফেরি পার হয়ে কুয়াকাটায় আসতে হতো। পদ্মা সেতু উদ্বোধন হওয়ার ফলে সেই ভোগান্তির আবসান ঘটেছে। এখন পরিবহন খাতের পাশাপাশি কুয়াকাটা পর্যটন শিল্পে বড় পরিবর্তন আসবে বলে তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৬জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :