মার্শাল আর্ট প্রতিযোগিতায় বিজিবির খেলোয়াড়দের অসাধারণ ক্রীড়া নৈপুণ্য

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ২১:১৬

ভারতের রাজস্থান, জয়পুরে অনুষ্ঠিত আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতায় ২০২২ বাংলাদেশ জাতীয় দলের সদস্য হিসেবে অসাধারণ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) খেলোয়াড়রা। রবিবার দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১২ থেকে ১৪ জুন পর্যন্ত ভারতের রাজস্থান, জয়পুরে ‘‘আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতা-২০২২’’ বাংলাদেশ, ভারত ও নেপালের মধ্যে অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বাংলাদেশ জাতীয় দল তিনটি স্বর্ণ, চারটি রৌপ্য এবং দুইটি তাম্রসহ মোট নয়টি পদক পেয়ে দলগত রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। তন্মধ্যে বাংলাদেশ জাতীয় দলের সদস্য হিসেবে বিজিবি’র খেলোয়াড়রা ছয়টি ওজন শ্রেণীতে অংশগ্রহণ করে (-) ৮৪ কেজি ওজন শ্রেণীতে নায়েক মো: নূর হোসেন একটি স্বর্ণ, (-) ৭৫ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো: আলমগীর হোসেন একটি স্বর্ণ, (-) ৫৫ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো. জামিল আক্তার রতন একটি স্বর্ণ পদক অর্জন করে। এছাড়া (-) ৬৭ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো: শাহীন আলী একটি রৌপ্য, (-) ৬০ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মো. রুহুল আমিন একটি রৌপ্য, (+) ৮৪ ওজন শ্রেণীতে সিপাহী মো. মেহেদী হাসান একটি তাম্র এবং একটি একক কাতায় সিপাহী মো: মোজাম্মেল হক একটি রৌপ্যসহ মোট সাতটি পদক অর্জন করে।

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ ভারতের জয়পুরে অনুষ্ঠিত আইএমএএস এশিয়ান কুমিতে (মার্শাল আর্ট) প্রতিযোগিতায় ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনকারী ও পদক বিজয়ী বিজিবি’র খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। তিনি আন্তর্জাতিক ক্রীড়া পরিমন্ডলে দেশের পক্ষে অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের জন্য বিজিবি খেলোয়াড়দের ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি খেলোয়াড়দের দলগত সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে ভবিষ্যতে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে অধিকতর সাফল্য অর্জনের প্রচেষ্টা অব্যাহত রাখার ব্যাপারে সকল খেলোয়াড় ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন।

(ঢাকাটাইমস/২৬ জুন /এএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :