খালেদের প্রথম ফাইফার, ৪০৮ রানে থামল ক্যারিবীয়রা

প্রকাশ | ২৬ জুন ২০২২, ২৩:৪৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সেন্ট লুসিয়া টেস্টে তৃতীয় দিনে বল হাতে যেন আগুনের গোল ছাড়লেন টাইগার পেসার খালেদ আহমেদ। তাতেই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নিজের প্রথম ফাইফার তুলে নিলেন এই ডানহাতি বোলার। আর ওয়েস্ট ইন্ডিজ থেমেছে ৪০৮ রানে। ফলে স্বাগতিকরা লিড নিয়েছে ১৭৪ রান।

৩৪০ রানে দ্বিতীয় দিন শেষ করা ওয়েস্ট ইন্ডিজ আজ আবারও ব্যাট করতে নামে। তবে ব্যাট হাতে দিনের শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। তৃতীয় দিনের দ্বিতীয় ওভারেই জশুয়া ডি সিলভাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার আগে করেন ২৯ রান। পরের উইকেটে খেলতে নেমে ৬ রানে আউট হন আলজারি জোসেফ।

দিনের প্রথম সেশনের শেষদিকে বৃষ্টি বাগড়ায় বন্ধ ছিল খেলা। এর মাঝেই লাঞ্চ বিরতির সময়ও ফুরিয়ে যায়। আর বৃষ্টিতেও থেমে গেলে দ্বিতীয় সেশনের খেলা শুরু হয়। এই সেশনের শুরুতেই সেঞ্চুরিয়ান কাইল মেয়ার্সকে সাজঘরে পাঠান খালেদ আহমেদ। আউট হওয়ার আগে ১৪৬ রান করেন মেয়ার্স। ২০৮ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি ১৮টি চার ও দুটি ছয়ে সাজানো।

এরপর দলীয় স্কোরে কিছু রান যোগ করেন কেমার রোচ। কিন্তু একপ্রান্তে তিনি সামলালেও অন্যপ্রান্তে দাঁড়াতে পারছিলেন না কেউই। ৯ রানে আউট হন অ্যান্ডারসন ফিলিপ ও ৫ রানে ফেরেন জেইডেন সিলস। আর ১৮ রানে অপরাজিতই থাকেন রোচ।

বাংলাদেশের পক্ষে ৩১.৩ ওভারে তিনটি মেডেনসহ ১০৬ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন ডানহাতি পেসার খালেদ আহমেদ। এছাড়া মেহেদি হাসান মিরাজ তিনটি ও শরিফুল ইসলাম দুটি উইকেট নেন।

(ঢাকাটাইমস/২৬জুন/এমএম)