ইনিংস হারের শঙ্কায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুন ২০২২, ০৪:১২ | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ০৩:১০

সেন্ট লুসিয়া টেস্টে তৃতীয় দিনের খেলায় নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়েই পড়েছে স্বাগতিক বাংলাদেশ দল। ইতিমধ্যেই হারিয়েছে ছয়টি উইকেট। তাতেই ইনিংস হারের শঙ্কায় পড়েছে টাইগাররা। এই প্রতিবেদন খেলা পর্যন্ত ৬ উইকেটে ১১৮ রান তুলেছে সফরকারীরা। ইনিংস হার ঠেকাতে এখনও দরকার ৫৬ রান।

এখন ৮ রানে নুরুল হাসান সোহান ও শূন্যরানে মেহেদি হাসান অপরাজিত রয়েছেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। কেমার রোচের দুর্দান্ত বোলিংয়ে নয় ওভারের মাথায় তিন উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। প্রথম তিনটি উইকেটই নেন রোচ। তামিমকে আউট করার মাধ্যমেই ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় কিংবদন্তি বোলার মাইকেল হোল্ডিংকে পেছনে ফেলেছেন তিনি। ৪ রানে তামিম, ১৩ জয় ও ৪ রানে বিজয় আউট হয়েছেন। লিটনের ব্যাট থেকে এসেছে ১৯ রান।

পঞ্চম উইকেট জুটিতে ভরসার প্রতীক হয়ে উঠছিলো সাকিব আল হাসান ও নাজমুল হাসান শান্তর ব্যাট। ফিফটির পথেই এগোচ্ছিলেন শান্ত। কিন্তু আলযারি জোসেফের করা বলে ব্যক্তিগত ৪২ রানে কটবিহাইন্ড হন তিনি।

এর আগে ৩৪০ রানে দ্বিতীয় দিন শেষ করা ওয়েস্ট ইন্ডিজ আজ আবারও ব্যাট করতে নামে। তবে ব্যাট হাতে দিনের শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। তৃতীয় দিনের দ্বিতীয় ওভারেই জশুয়া ডি সিলভাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার আগে করেন ২৯ রান। পরের উইকেটে খেলতে নেমে ৬ রানে আউট হন আলজারি জোসেফ। আউট হওয়ার আগে সাকিব আল করতে পেরেছেন মাত্র ১৬ রান।

দিনের প্রথম সেশনের শেষদিকে বৃষ্টি বাগড়ায় বন্ধ ছিল খেলা। এর মাঝেই লাঞ্চ বিরতির সময়ও ফুরিয়ে যায়। আর বৃষ্টিতেও থেমে গেলে দ্বিতীয় সেশনের খেলা শুরু হয়। এই সেশনের শুরুতেই সেঞ্চুরিয়ান কাইল মেয়ার্সকে সাজঘরে পাঠান খালেদ আহমেদ। আউট হওয়ার আগে ১৪৬ রান করেন মেয়ার্স। ২০৮ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি ১৮টি চার ও দুটি ছয়ে সাজানো।

এরপর দলীয় স্কোরে কিছু রান যোগ করেন কেমার রোচ। কিন্তু একপ্রান্তে তিনি সামলালেও অন্যপ্রান্তে দাঁড়াতে পারছিলেন না কেউই। ৯ রানে আউট হন অ্যান্ডারসন ফিলিপ ও ৫ রানে ফেরেন জেইডেন সিলস। আর ১৮ রানে অপরাজিতই থাকেন রোচ।

বাংলাদেশের পক্ষে ৩১.৩ ওভারে তিনটি মেডেনসহ ১০৬ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন ডানহাতি পেসার খালেদ আহমেদ। এছাড়া মেহেদি হাসান মিরাজ তিনটি ও শরিফুল ইসলাম দুটি উইকেট নেন।

(ঢাকাটাইমস/২৭জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :