‘রাজনীতির ফাঁদে’ ফারিয়ার ‘বিবাহ অভিযান ২’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ১১:১৫

ক্যারিয়ারের শুরু থেকে দুই বাংলায়ই সমানে কাজ করছেন বাংলাদেশি অভিনেত্রী-গায়িকা নুসরাত ফারিয়া। ওপার বাংলায় ২০১৯ সালের ২১ জুন মুক্তিপ্রাপ্ত তার অভিনীত ‘বিবাহ অভিযান’ সিনেমাটি দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছিল। এই সিনেমার দ্বিতীয় কিস্তি ‘বিবাহ অভিযান ২’-এও ফারিয়া রয়েছেন প্রধান একটি চরিত্রে।

সিনেমাটির শুটিংয়ে খুব শিগগির থাইল্যান্ডে যাওয়ার কথা ছিল ‘আশিকী’ খ্যাত এই নায়িকার। ঈদুল আযহাও সেখানেই কাটানোর কথা ছিল। প্রস্তুতিও নিচ্ছিলেন সেভাবে। কিন্তু হঠাৎই সবকিছু গেল থমকে। রাজনীতির ফাঁদে পড়ে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে ‘বিবাহ অভিযান’ ২-এর শুটিং।

যদিও এ বিষয় নিয়ে ফারিয়া মুখ খুলতে নারাজ। তবে ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গেছে, সিনেমাটির শুটিং পিছিয়ে যাওয়ার নেপথ্যে আছে রাজনীতির খেলা। সিনেমার প্রথম কিস্তির মতো দ্বিতীয় কিস্তির কাহিনিও লিখেছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। তার কারণেই নাকি জটিলতা তৈরি হয়েছে।

পশ্চিমবঙ্গে দীর্ঘ সময় ধরে ক্ষমতায় রয়েছে তৃণমূল কংগ্রেস। এদিকে, অভিনেতা রুদ্রনীল ঘোষ বিজেপির সমর্থক। গেল লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থীও হয়েছিলেন। তবে হেরে যান তৃণমূলের প্রার্থীর কাছে।

এরপর থেকে তৃণমূল কংগ্রেস এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে নিয়ে বিভিন্ন সময়ে নানা বিতর্কিত মন্তব্য করে সমালোচনার সৃষ্টি করে আসছেন রুদ্রনীল। যদিও তার লেখা গল্পের ‘বিবাহ অভিযান ২’ সিনেমা নিয়ে ঠিক কী ধরণের জটিলতা তৈরি হয়েছে, তা সঠিকভাবে জানা যায়নি।

‘বিবাহ অভিযান ২’ পরিচালনা করার কথা সায়ন্তন ঘোষালের। এর আগে ২০১৯-এ মুক্তি পাওয়া সিনেমার প্রথম কিস্তি বানিয়েছিলেন বিরসা দাশগুপ্ত। সেখানে নুসরাত ফারিয়ার বিপরীতে ছিলেন ওপার বাংলার নায়ক অঙ্কুশ হাজরা। আরও ছিলেন অনির্বাণ ভট্টাচার্জ, প্রিয়াঙ্কা সরকার, সোহিনী সরকার ও রুদ্রনীল ঘোষ।

এবার ‘বিবাহ অভিযান ২’-এ পরিচালক বদল হলেও অভিনয়শিল্পীরা একই থাকছেন। অর্থাৎ, ফারিয়ার সঙ্গে অঙ্কুশ, প্রিয়াঙ্কার বিপরীতে অনির্বাণ এবং সোহিনীর বিপরীতে রুদ্রনীলই থাকছেন। সিনেমাটি প্রযোজনা করছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)।

এদিকে, ঢালিউড-টলিউড মিলিয়ে মুক্তির অপেক্ষায় ও নির্মাণাধীন রয়েছে নুসরাত ফারিয়ার পাঁচটি সিনেমা। সেগুলো হলো- ‘মুজিব: একটি জাতির রূপকার’, ‘ভয়’, ‘পর্দার আড়ালে’, ‘রকস্টার’ ও ‘ঢাকা ৪২০’। এর মধ্যে শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব’-এ ফারিয়া রয়েছেন শেখ হাসিনার চরিত্রে।

(ঢাকাটাইমস/২৭ জুন/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :