ফেডারেল ইনস্যুরেন্সের ১০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ১৭:১২

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ভ্যার্চুয়াল প্ল্যাটফর্মে কোম্পানীর চেয়ারম্যান এনামুল হকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোম্পানিটির ভাইস চেয়ারম্যান ইলিয়াস সিদ্দিকী, নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আবদুল খালেক, বীমা দাবী কমিটির চেয়ারম্যান ছবিরুল হক, অডিট কমিটির চেয়ারম্যান সফর রাজ হোসেন, নমিনেশন ও রিমিউনারেশন কমিটির চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম, পরিচালক জয়নুল আবেদীন জামাল, বেগম খাদিজাতুল আনোয়ার,এমপি, মোরশেদুল শফি, তাহরির নাওয়াজ, তৌফিকুল ইসলাম চৌধুরী, তৌহিদুল আলম, মমতাজ বেগম, হাসিনা বানু, আবরারুল হক, ফারাজ করিম চৌধুরী ও জিয়া উদ্দিন, বিকল্প পরিচালক রাশেদা বেগম নিরপেক্ষ পরিচালক জামাল আবদুল নাছের চৌধুরী ও মোঃ রফিকুল ইসলাম মুখ্য নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এম এম মহিউদ্দিন চৌধুরী ও সিএফও মাসুদ হোসাইন সহ কোম্পানীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় পাবলিক শেয়ারহোল্ডারগণ তাদের মতামত প্রদান করেন।

সভায় কোম্পানির ২০২১ সনের বার্ষিক হিসাব অনুমোদন করা হয় এবং ১০ শতাংশ নগদ ডিভিডেন্ড নগদ অনুমোদন দেয়া হয়।

শেয়ারহোল্ডারগণ মহামারী কোভিড-১৯ সত্ত্বেও কোম্পানীর পারফরমেন্সে বিশেষ করে প্রিমিয়াম ও এফডিআর বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন। সভায় পাবলিক শেয়ারহোল্ডারদের মধ্যে থেকে বেগম হাসিনা বানু ও আবরারুল হক পুনরায় পরিচালক নির্বাচিত হন।

সভা সঞ্চালন করেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানী সেক্রেটারী শেখ মোহাম্মদ আনোয়ার উদ্দিন।

(ঢাকাটাইমস/২৭জুন/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা