পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সুইজারল্যান্ডের জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসে আনন্দ উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ১৭:৪৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বাংলাদেশের গৌরব স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও প্রার্থনার মধ্য দিয়ে আনন্দ উৎসব করেছে সুইজারল্যান্ডের জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাস।

শনিবার আয়োজিত এ অনুষ্ঠানে রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং প্রথম সচিব গৌতম কুমার দের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকনমিক মিনিস্টার ড. আল আমিন প্রামাণিক ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক পাঠানো বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সেলর দেবব্রত চক্রবর্তী।

শুরুতেই বাঙালি জাতির আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার প্রতীক স্বপ্নের ‘পদ্মা সেতু’ উদ্বোধন উপলক্ষে নির্মিত আবহ সংগীত পরিবেশনা এবং পদ্মা সেতুর উপরে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জমাদার নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্যামল খান এবং সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাসু খান দুলাল।

ক্রমবর্ধমান অর্থনৈতিক সক্ষমতার ও আত্মনির্ভরশীলতার বহিঃপ্রকাশ”- বলেছেন, জেনেভায় নিযুক্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান। তিনি আরো বলেন , এই সেতু নির্মাণ ভবিষ্যতে এ ধরনের মেগা প্রজেক্ট বাস্তবায়নে সাহস ও অনুপ্রেরণা যোগাবে।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সাহসিকতার পরিচায়ক পদ্মা সেতু বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নেও বিশেষ ভূমিকা রাখবে।

দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি একটি আনন্দঘন পরিবেশে রূপ নেয়। এসময় উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আকবর আলী, আশরাফুল ইসলাম আজাদ, সসীম গৌরি চরন, সুমন চাকমা প্রমুখ। আবু বকর মোল্লার দোয়া পাঠ ও পরিশেষে দেশীয় খাবারের নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

(ঢাকাটাইমস/২৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :