জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসারদের প্রশিক্ষণ শুরু

প্রকাশ | ২৭ জুন ২০২২, ১৮:১৪ | আপডেট: ২৭ জুন ২০২২, ১৯:১১

ঢাকাটাইমস ডেস্ক

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসারদের দ্বিতীয় ব্যাচের আইসিটি দক্ষতা বৃদ্ধি ও প্রশাসনিক বিষয়ে প্রশিক্ষণের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার গাজীপুর ক্যাম্পাসে একাডেমিক ভবনে জাতীয় বিশ^বিদ্যালয়ের মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তর কর্তৃক আয়োজিত এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। প্রশিক্ষণের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার। 

 

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘আজকে যারা প্রশিক্ষণে অংশ নিচ্ছেন তারা নিজেদেরকে দক্ষ এবং যোগ্য করে গড়ে তুলবেন। যাতে কর্মজীবনে এবং ব্যক্তি জীবনে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগাতে পারেন। বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তি ছাড়া চলা যায় না। এটিতে অবশ্যই গুরুত্বারোপ করতে হবে। আমি আশা করবো- প্রশিক্ষণের মাধ্যমে আপনারা নিজেদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরি করতে পারবেন।’ এই প্রশিক্ষণে ৮২ জন সেকশন অফিসার অংশগ্রহণ করেন। ২১ দিনে ৬৬ ঘণ্টা সময়ব্যাপী এই প্রশিক্ষণ চলবে।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্য, আইসিটি দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, পরিবহন দপ্তরের পরিচালক মেজবাহ্ উদ্দিন, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক মো. সাজেদুল হক, প্রকাশনা ও বিপণন দপ্তরের পরিচালক আ. মালেক সরকার, আইসিটি দপ্তরের সহকারী সিস্টেম এনালিস্ট মো. হায়দার আলী প্রমুখ।

 

(ঢাকাটাইমস/২৭জুন/এআর)