গীতিকবি সংঘ থেকে কবির বকুলের পদত্যাগ, নেপথ্যে কী?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ১৯:৪৬

গীতিকবি সংঘ থেকে হঠাৎই পদত্যাগ করলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল। সোমবার সকালে তিনি সংঘের সভাপতি শহীদ মাহমুদ জঙ্গীর কাছে লিখিত পদত্যাগপত্র জমা দিয়েছেন। সভাপতি সেটি গ্রহণও করেছেন। শহীদ মাহমুদ জঙ্গী নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

কিন্তু কেন পদত্যাগের সিদ্ধান্ত নিলেন কবির বকুল? এ ব্যাপারে সংঘের সভাপতি শহীদ মাহমুদ জঙ্গীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আজ সকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে কবির বকুল পদত্যাগ করেছেন। সভাপতি হিসেবে আমি সেটি গ্রহণ করেছি। এর বেশি কিছু বলতে পারব না। সাধারণ সভায় তার বিষয়ে সদস্যরা চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।’

এদিকে কানাঘুষা চলছে, পদ্মা সেতুর থিম সং নিয়ে বিতর্কের জেরে পদত্যাগ করেছেন কবির বকুল। অভিযোগ ওঠে, কবি সুকান্ত ভট্টাচার্যের ‘দুর্মর’ কবিতার কয়েকটি লাইনের সঙ্গে কবির বকুলের লেখা পদ্মা সেতুর থিং সংয়ের কয়েকটি লাইন মিলে যায়। অর্থাৎ, কবিতার লাইনগুলোকে কিঞ্চিত পরিবর্তন করে তিনি নিজের লেখা গানে ঢুকিয়ে দেন।

এ নিয়ে বেশ বিতর্কের সৃষ্টি হয়। কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। এতে সহকর্মীদের সমালোচনার মুখে পড়েন কবির বকুল। গীতিকবি সংঘের ফেসবুক পেজেও তাকে নানা ভাবে কটাক্ষ করা হয়। এসব কারণে কবির বকুল গীতিকার সংঘ থেকে পদত্যাগ করতে পারেন বলে গুঞ্জন।

তবে তার পদত্যাগের কারণ কি শুধুই ব্যক্তিগত, নাকি এর নেপথ্যে রয়েছে অন্য কিছু, তা কেবল কবির বকুলই ভালো বলতে পারবেন। এ বিষয়ে জানতে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। পরে হোয়াসঅ্যাপে মেসেজ দিয়েও কোনো সাড়া মেলেনি।

(ঢাকাটাইমস/২৭জুন/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :