বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘বীরত্ব’

প্রকাশ | ২৭ জুন ২০২২, ১৯:৫৫

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

কোনো কাটছাঁট ছাড়াই বাংলাদেশ সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেল তরুণ নির্মাতা সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বীরত্ব’। ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই। এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন ইমন ও নিশাত নাওয়ার সালওয়া।

নির্মাতা রানা বলেন, ‘আলহামদুলিল্লাহ্, আমার প্রথম সিনেমা মুক্তিতে কোনো বাধা নেই। সোমবার দুপুরে সেন্সর সার্টিফিকেট হাতে পেয়েছি। সেন্সর বোর্ডে প্রদর্শনীতে যারা ছিলেন, তারা ব্যাপক প্রশংসা করেছেন ছবিটির। আশা করছি, খুব শিগগিরই সিনেমাটি নিয়ে দর্শকদের সামনে আসতে পারব।’

পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা। পিং পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শুক্লা বণিক। এর নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন রঞ্জন দত্ত।

চিত্রনায়ক ইমন বলেন, ‘এই সিনেমা আমি সবাইকে দেখাতে চাই। অসাধারণ গল্পের একটি সিনেমা ‘বীরত্ব’। নির্মাণও হয়েছে খুব যত্ন সহাকারে। সব ধরণের দর্শকদের কাছে ভালো লাগবে সিনোমটি। এর ফুল ইউনিট নিজ নিজ জায়গা থেকে সর্বোচ্চ কাজ করেছেন।’

‘বীরত্ব’তে রাজু নামে এক চিকিৎসকের চরিত্রে অভিনয় করছেন ইমন। তার বিপরীতে সালওয়াকেও দেখা যাবে একই চরিত্রে। সিনেমায় মফস্বল শহরের নানা বিষয়, একটি যৌনপল্লী, সেখানকার মানুষের জীবনসহ নানা সামাজিক ইস্যু উঠে আসবে।

২০২০ সালের অক্টোবরে রাজবাড়ীতে শুরু হয়েছিল ‘বীরত্ব’র শুটিং। কয়েক ধাপে দেশের কয়েকটি জেলায় শুটিংয়ের পর গত বছরের নভেম্বরে সিলেটে বন্ধ হয় সিনেমার লাইট-ক্যামেরা। এখানে ইমন-সালওয়া ছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

এছাড়া এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো আইটেম গানে কোমর দুলিয়েছেন চিত্রনায়িকা ও প্রযোজক মিষ্টি জান্নাত। এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন বড়দা মিঠু, আহসান হাবীব নাসিম, ইন্তেখাব দিনার, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে।

(ঢাকাটাইমস/২৭ জুন/এলএম/এএইচ)