খাদ্যের অভাবে কেউ কষ্ট পাবে না: হানিফ

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ২০:৪৪

আওয়ামী লীগ সরকারের আমলে ত্রাণের জন্য কিংবা খাদ্যের অভাবে কেউ কষ্ট পাবে না বলে মন্তব্য করছেন দলটির যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

সোমবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে পুনর্বাসন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পুনর্নির্মাণের জন্য সরকারের তরফ থেকে সর্বোচ্চ সহায়তা করা হবে।

এরআগে সকালে সিলেট পৌঁছে দিনভর তিনি সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন স্থানে বন্যাদুর্গতদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন।

এসময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে হানিফ আরও বলেন, দুর্যোগে দুর্বিপাকে বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও পাশে থাকবে।

তিনি বলেন, সিলেট অঞ্চল বন্যা আক্রান্ত হওয়ার পরপরই এই অঞ্চলের মানুষের প্রতি ভালোবাসার টানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনার বন্যা কবলিত এলাকা সরেজমিনে পর্যবেক্ষণ করতে আসেন। তিনি দল এবং স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন, বন্যা উপদ্রুত এলাকার কোনো মানুষ যেন অর্ধাহারে বা অনাহারে কষ্ট না পায় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে। আমরা আশ্বস্ত করতে পারি, জননেত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছেন এদেশের কোন মানুষ অনাহারে অর্ধাহারে থাকবে না।

সিলেটে বন্যা মোকাবেলায় সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, সিলেটে বন্যা আক্রান্ত হওয়ার সাথে সাথে বানভাসি মানুষদের উদ্ধারে বেসরকারি প্রশাসনকে সহায়তা করতে সেনাবাহিনী মোতায়েন করা হয়। পর্যাপ্ত পরিমাণ ত্রাণ ও নগদ অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে। যা জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। পাশাপাশি দলীয় ভাবে দূর্গত মানুষের পাশে দাঁড়াতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলকে নির্দেশ প্রদান করেছেন।

ত্রাণ বিতরণ কার্যক্রমে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক রনজিত সরকার, কোষাধ্যক্ষ শমশের জামাল, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব মাহতাব উল হাসান সমুজ, নুরুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শহীদুর রহমান জাবেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে হানিফ আরও বলেন, ভারতের নদীগুলো থেকে হঠাৎ করে ঢল নেমে এই অঞ্চলে বন্যার সৃষ্টি হয়। এ ব্যাপারে পানি বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে স্থায়ী সমাধানের পথ বের করতে হবে। আমি সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরকে এ বিষয়ে অবহিত করবো।

তিনি বলেন, আমাদের দেশে সরকার বা সাংবাদিক কিছু একটা বললেই নেতিবাচক মন্তব্য চলে আসে। নেতিবাচক বক্তব্য দেশের জন্য কখনোই ভালো নয়। আমাদেরকে ইতিবাচক কথা বলতে হবে। সবাই ইতিবাচক হলে সীমিত সম্পদ নিয়েই আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাবে।

(ঢাকাটাইমস/২৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :