টাঙ্গাইলে শিহাব হত্যার প্রতিবাদ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ২০:৫৮

টাঙ্গাইলে সৃষ্টি স্কুলের আবাসিক ভবনে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাব হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অব্যাহত রয়েছে। মৃত্যুর পরদিন থেকে টাঙ্গাইলে শিক্ষার্থীসহ নানা সংগঠন আন্দোলন করে আসছে।

সোমবার দুপুরে টাঙ্গাইল শহরের নিরালা মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন হয়েছে। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- জান্নাতুল মাওয়া শ্যামন্তী, ফারহান নিঝুম, মেহেদী হাসান, আসলাম প্রমুখ।

এসময় তারা পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিকে শিহাবের লাশ উদ্ধারের পর থেকেই সাধারণ শিক্ষার্থী, সচেতন মহল, ছাত্রলীগ ও তার পরিবারের পক্ষ থেকে টাঙ্গাইল শহরসহ বিভিন্ন জায়গায় মানববন্ধন কর্মসূচি পালন করে আসছে। তার মরদেহ উদ্ধারের ঘটনায় রবিবার (২৬ জুন) ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়েছে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এর আগে গত ২০ জুন শহরের সুপারিবাগান এলাকায় সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ভবনের সাত তলায় যে কক্ষে শিহাব থাকত সে কক্ষে বাথরুম থাকলেও শিহাবের মরদেহ পাওয়া গেছে একই ফ্লোরের অন্য একটি বাথরুমে।

এদিকে শিহাবের মৃত্যুর ঘটনায় অধ্যক্ষসহ ৯ শিক্ষককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রবিবার বিকালে প্রথমে র‌্যাব পরে পুলিশ শহরের সুপারিবাগান এলাকার স্কুলটিতে অভিযান চালায়। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, র‌্যাব সাতজন শিক্ষক ও পুলিশ দুজন শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

শিহাবের বাবা ইলিয়াস হোসেন বলেন, ‘সৃষ্টি স্কুল মানুষ মারার কারখানা খুলেছে। আমার ছেলেকেও তারা হত্যা করেছে। তারা আমার ছেলেকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেয়েছিল, কিন্তু তারা সেটা পারেনি। ময়নাতদন্তের প্রতিবেদনেও হত্যার বিষয়টি এসেছে। আমার ছেলে হত্যার বিচার চাই।’

টাঙ্গাইলের র‌্যাব ১২-এর স্কোয়াড কমান্ডার এরশাদুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য সাতজন শিক্ষককে কার্যালয়ে আনা হয়েছিল। তাদের কাছ থেকে তেমন কোনও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি। এজন্য তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে থানায় আনা হয়েছে।

প্রসঙ্গত, গত ২০ জুন সন্ধ্যায় টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকায় সৃষ্টি স্কুলের আবাসিক ভবন থেকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়ার লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান ভবনে দায়িত্বরত শিক্ষকরা। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। ওই দিন শিশুটিকে হত্যার অভিযোগ আনে তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

(ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :