ইবিতে শিক্ষার্থীদের আন্দোলনে হল বন্ধের তারিখ পরিবর্তন

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ২১:০০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ঈদুল আজহা উপলক্ষে হল বন্ধের সিদ্ধান্ত পরিবর্তন করেছে কর্তৃপক্ষ।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি ও হল প্রভোস্টদের সঙ্গে শিক্ষার্থীদের মতবিনিময়ের পর আগামী ২ জুলাই সকাল ১০টায় আবাসিক হলগুলো বন্ধের নতুন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক সংশোধিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে ঈদুল আজহা উপলক্ষে আগামী ২ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত ইবির ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় আগামী ৩০ জুনের পরিবর্তে আগামী ২ জুলাই সকাল ১০টার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগ করার জন্য বলা হয়েছে।

এর আগে রবিবার রাতে ঈদের ছুটি শুরু হওয়ার পূর্বে আবাসিক হল বন্ধের সিন্ধান্তের প্রতিবাদে আন্দোলন করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা উপাচার্য বাসভবনের সামনে আবস্থান নেয় এবং ‘হল আমার ঠিকানা, বন্ধ হতে দিব না’, ‘আমার হল বন্ধ কেন, প্রশাসন জবাব চাই’ প্রভৃতি স্লোগানের মাধ্যমে প্রতিবাদ জানায়।

এরপর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টোরিয়াল বডি শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার বিষয়টি আশ্বস্ত করলে শিক্ষার্থীরা আন্দোলন সাময়িকভাবে স্থগিত করে।

( ঢাকাটাইমস/২৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :