আওয়ামী লীগের সঙ্গে ইসির সংলাপ মঙ্গলবার

প্রকাশ | ২৭ জুন ২০২২, ২২:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নির্বাচন কমিশন ইসি'র আমন্ত্রণে বাংলাদেশ আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল মঙ্গলবার ইসির সঙ্গে ইভিএম বিষয় নিয়ে সংলাপ করবে। বিকাল তিনটায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এই মতবিনিময় অনুষ্ঠিত হবে।

সোমবার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দল এই সংলাপে অংশ নেবে।

জানা গেছে, আওয়ামী লীগ ছাড়াও ১২টি নিবন্ধিত রাজনৈতিক দলকে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেদের নেতৃত্বে সাত সদস্যর প্রতিনিধি দলে থাকবেন-দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান সাহাবুদ্দিন চুপ্পু, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

নতুন নির্বাচন কমিশন দায়িত্ব নেয়ার গত মার্চ থেকে কয়েক ধাপে সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যম ব্যক্তিত্বসহ সমাজের বিভিন্ন পেশাজীবী ও সিনিয়র নাগরিকদের সঙ্গে সংলাপের আয়োজন করে। এরই ধারাবাহিকতায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) করা যায় কিনা- এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর মতামত জানতে মতবিনিময় সভার আয়োজন করা হচ্ছে।

নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে মতবিনিময় সভায় অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ ইতোমধ্যে জানানো হয়েছে। এরই ধারাবাহিকতায় তিন ধাপের মধ্যে গত ১৯ ও ২১ জুন দুই ধাপে ১৩টি করে মোট ২৬টি দলকে আমন্ত্রণ জানানো হয়। আর ২৮ জুনের মতবিনিময়ের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বাকি ১৩টি দলকে।

(ঢাকাটাইমস/২৭জুন/ইএস)