দুদক এনফোর্সমেন্ট টিম আজ ৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিয়েছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুন ২০২২, ২৩:৩৮ | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ২৩:১৩

দেশের বিভিন্ন জায়গায় ভ্যাট (রাজস্ব) আদায়ে ঘুষ দাবি ও এডিপি বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগসহ ৬টি অভিযোগের বিষয়ে আজ দুদক এনফোর্সমেন্ট টিম পদক্ষেপ নিয়েছে।

সোমবার রাতে দুদকের জনসংযোগ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে জানানো হয়।

দুদক জানায়, ঢাকার বিভাগীয় দপ্তরে আওতাধীন সাভারের ইয়ারপুর সার্কেলের কর্মকর্তার বিরুদ্ধে ভ্যাট (রাজস্ব) আদায়ে ঘুষ দাবির অভিযোগ উঠেছে। এই অভিযোগের প্রেক্ষিতে আজ দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপসহকারী পরিচালক জনাব এস এম আনিসুজ্জামান এর নেতৃত্বে এবং উপসহকারী পরিচালক জনাব মাহমুদুল হাসান এর সমন্বয়ে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। এসময় টিম সংশ্লিষ্ট দপ্তরের উপ-কমিশনার এবং রাজস্ব কর্মকর্তাদের অভিযোগ সংশ্লিষ্ট বিষয় নিয়ে তাদের বক্তব্য শুনেন। টিম এতদসংক্রান্ত বিষয়ে রেকর্ডপত্র পর্যালোচনা করেছে।

এনফোর্সমেন্ট টিম রেকর্ডপত্রসমূহ বিস্তারিত পর্যালোচনা করে শিগগির কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া, সিরাজগঞ্জ-এর উল্লাপাড়ায় এলজিইডি কর্মকর্তার বিরুদ্ধে ২০২০-২১ অর্থ বছরে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলাধীন বার্ষিক উন্নয়ন কর্মসূচির ( এডিপি) বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগের উঠেছে। এর প্রেক্ষিতে আজ দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পাবনার সহকারী পরিচালক সাধন চন্দ্র সুত্র ধর এর নেতৃত্বে উপসহকারী পরিচালক মো. মনোয়ার হোসেন, মো. ফেরদৌস রায়হান বকসী এবং মো.মোক্তার হোসেন এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম আরও একটি অভিযান পরিচলনা করেছে।

দুদক জানায়, অভিযান পরিচালনাকালে উধুনিয়া ইউনিয়ন, মোহনপুর ইউনিয়ন, বড় পাঙ্গাসী ইউনিয়ের বিভিন্ন প্রকল্পের কাজ পরিদর্শন করে টিম। এসময় ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রকৌশলীসহ সাধারণ জনগণকে সাথে নিয়ে ২০২০-২১ অর্থ বছরে বাস্তবায়িত এডিপি/রাজস্ব/হাটবাজার বিভিন্ন প্রকল্প পরিদর্শন করে অভিযান পরিচালনাকারী টিম।

এছাড়াও অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে প্রয়োজনীয় নথি সংগ্রহ করা হয়েছে, যা পর্যালোচনা করে অভিযান সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন শিগগির কমিশনে প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।

এই দুইটি অভিযান পরিচালনা ছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র পাঠানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢাকাটাইমস/২৭জুন/ ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পুলিশের সোর্স হত্যা: পলাতক দুই আসামি গ্রেপ্তার

ডিজিটাল হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ইউটিউবে জাল টাকা তৈরি শেখা, রাজমিস্ত্রি-জেলেকে নিয়ে গড়ে তোলা হয় চক্র

দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :