পদ্মা সেতুতে কিভাবে ট্রাক উল্টে গেল? জানালেন মালিক নিজেই

প্রকাশ | ২৮ জুন ২০২২, ১৫:২৯ | আপডেট: ২৮ জুন ২০২২, ১৫:৪০

সালথা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

উদ্বোধনের পর তৃতীয় দিনে পদ্মা সেতুতে উল্টে যাওয়া পেঁয়াজ বোঝাই ট্রাকটি ফরিদপুরের সালথা উপজেলার দুই ব্যবসায়ীর। ট্রাকে করে ১৩৪ বস্তা পেঁয়াজ নিয়ে সালথা থেকে ঢাকা যাওয়ার পথে সোমবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় একজন ব্যবসায়ীসহ ৩ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

দুর্ঘটনা কবলিত ট্রাকের মালিক সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের সোনাতন্দী গ্রামের বাসিন্দা সাহিদ মাতুব্বর বলেন, দীর্ঘদিন ধরে আমার পাশের বাউষখালী গ্রামের বাসিন্দা কিরামত খান আর আমি একসঙ্গে পেঁয়াজের ব্যবসা করি। রবিবার স্থানীয় বাউষখালী হাট থেকে ১৩৪ বস্তা পেঁয়াজ ক্রয় করি। সোমবার সেই পেঁয়াজগুলো ট্রাকে বোঝাই করে ঢাকার শ্যামবাজারে নিয়ে যাওয়ার পথে বিকাল ৫টার দিকে সেতুর মাওয়া প্রান্তে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রাকটি উল্টে যায়।

তিনি বলেন, দুর্ঘটনায় আমার ব্যবসায়িক পার্টনার কিরামত খান, ট্রাকের ড্রাইভার ইয়াসিন ও হেলপার রুবেল আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হলেও তার নামটা ঘটনার সময় নিশ্চিত বলতে পারেননি তিনি।

পদ্মা সেতুর উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর সাংবাদিকদের জানান- ফরিদপুরের সালথা থেকে ছেড়ে আসা ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ৩ জন আহত হয়েছেন। তবে সেতুর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

(ঢাকাটাইমস/২৮জুন/এআর)