সুশৃঙ্খল নির্বাচনের জন্যই ইভিএম চায় আ.লীগ: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১৬:৫৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অবাধ ও সুষ্ঠু, সুশৃঙ্খল নির্বাচন অনুষ্ঠিত করার জন্যই ইভিএম পদ্ধতি ব্যবহার করার পক্ষে আওয়ামী লীগ।

নির্বাচন কমিশন ইসি'র আমন্ত্রণে মঙ্গলবার রাজধানীর আগারগাঁও ইসির ভবনের সম্মেলন কক্ষে ইভিএম পদ্ধতি ব্যবহার নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের পক্ষে থেকে এসব কথা বলেন কাদের।

ওবায়দুল কাদের বলেন, ইভিএম পদ্ধতির ব্যবহার করার পক্ষে আওয়ামী লীগ। আগামী নির্বাচনে ইভিএম পদ্ধতি মেশিনের সংখ্যা আরো বৃদ্ধি করার জন্য নির্বাচন কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান তিনি।

বিএনপির বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না এ বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,আওয়ামী লীগের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে না, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সময় সব প্রশাসন ইসির অধীনে থাকবে। সরকারের হাতে ক্ষমতা থাকে না, নির্বাচন কমিশন সব ক্ষমতার মালিক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেদের নেতৃত্বে সাত সদস্যর প্রতিনিধি দলের মধ্যে মতবিনিময় সভায় উপস্থিত আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান সাহাবুদ্দিন চুপ্পু, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দফতর সম্পাদক সায়েম খান।

নির্বাচন কমিশনের আমন্ত্রণে এর আগে ধারাবাহিকতায় তিন ধাপের মধ্যে গত ১৯ ও ২১ জুন দুই ধাপে ১৩টি করে মোট ২৬টি দলের সঙ্গে মতবিনিময় সভায় হয়েছে। মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে মতবিনিময়ের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে আওয়ামী লীগসহ ১৩টি দলকে।

(ঢাকাটাইমস/২৮জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :