স্কুলছাত্র শিহাব হত্যায় সৃষ্টির ৬ শিক্ষকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১৭:৪৪

টাঙ্গাইলে সৃষ্টি স্কুলের আবাসিক ভবনে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাবের মৃত্যুর ঘটনায় সৃষ্টি একাডেমির ছয় শিক্ষকের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাতে শিহাবের মা আছমা আক্তার বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলাটি দায়ের করেন।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, ‘মৃত শিহাবের মা বাদী হয়ে ৬ শিক্ষকের নাম উল্লেখ করে এবং আরও ৮ থেকে ১০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তদন্তের স্বার্থে আসামিদের নাম আপাতত বলা যাচ্ছে না। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আবুবকর নামের এক শিক্ষককে আটক করা হয়েছে।’

এদিকে, তার মরদেহ উদ্ধারের ঘটনায় রবিবার ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়েছে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এরআগে গত ২০ জুন শহরের সুপারিবাগান এলাকায় সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ভবনের সাত তলা থেকে শিহাব মিয়ার লাশ উদ্ধার করা হয়। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। শুরু থেকেই শিশুটিকে হত্যার অভিযোগ তুলে আসছিল তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

ময়নাতদন্তের প্রতিবেদন প্রকাশের পর রবিবার বিকালে র‌্যাব সাত জন শিক্ষক ও পুলিশ দুইজন শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে র‌্যাব তাদের কাছে গুরুত্বপূর্ণ কোনো তথ্য না পাওয়ায় তাদের সাতজনকে ছেড়ে দেয়। আর পুলিশ দুইজনের মধ্যে থেকে একজনকে ছেড়ে দিয়েছে। সংশ্লিষ্ট একটি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

(ঢাকাটাইমস/২৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :