টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১৮:১৪

দীর্ঘদিন পর বাংলাদেশ দলের নেতৃত্ব পেয়েও সুবিধা করতে পারলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই ম্যাচের টেস্ট সিরিজে দুই ম্যাচেই বড় ব্যবধানে হেরে হয়েছে হোয়াইটওয়াশ। তবে টেস্টে না পারলেও আসন্ন টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী দেশসেরা অলরাউন্ডার সাকিব।

অ্যান্টিগা টেস্টের শুরুটা হয়েছিল বাজেভাবে। সাকিব আল হাসানের ফিফটির পরও মাত্র ১০৩ রানেই নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয় সফররত বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নেমে খুব বেশি করতে পারেনি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজও। কিন্তু বাংলাদেশের ইনিংস বিবেচনায় উইন্ডিজের ২৬৫ রান বড় সংগ্রহ বলতেই হয়।

নিজেদের দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। এক সময় তো মনে হচ্ছিলো ইনিংস ব্যবধানেই বুঝি হারবে রাসেল ডোমিঙ্গো বাহিনী। তবে দলনেতা সাকিব আল হাসান ও উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানে ভর করে কোনোমতো ইনিংস হার ঠেকাতে সক্ষম হয় দল।

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ তুলে ২৩৪ রান। জবাবে ৪০৮ রান করে ক্যারিবিয়ানরা। বড় লিডের সামনে ব্যাট করতে নেমে আবারও ইনিংসের হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ। আবার দলকে সেই লজ্জার হাত থেকে রক্ষা করেন সোহান। তবে হার এড়ানো সম্ভব হয়নি। তাই হয়েছে হোয়াইটওয়াশ।

তবে টেস্টে না পারলেও টি-টোয়েন্টি সিরিজ নিয়ে স্বপ্ন দেখছে বাংলাদেশ। সাকিবেরও একই কথা। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দাপুটে ক্রিকেটেই খেলবে সফরকারীরা। এ বিষয়ে কথা বলতে গিয়ে সাকিব আল হাসান বলেন, ‘এশিয়া কাপের প্রস্তুতির মঞ্চ এটাই। বর্তমানে এশিয়ার ভেতরে অনেক ভালো দল রয়েছে। তাই আমাদের অবশ্যই উন্নতির অনেক জায়গা আছে। তবে আমি বিশ্বাস করি দলগতভাবে খেললে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জেতা সম্ভব।’

উল্লেখ্য, আগামী জুলাই মাসের ২ তারিখে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। পেরর দিনই সিরিজের দ্বিতীয় ও ৭ জুলাই তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুদল।

(ঢাকাটাইমস/২৮জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :