এসআই নিয়োগ পরীক্ষায় ৮৭৫ জন উত্তীর্ণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১৮:৪২

বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ দুই হাজার ৫৫০ জন প্রার্থীর মধ্যে জাতীয় মেধার ভিত্তিতে ৮৭৫ জন প্রার্থীকে প্রাথমিকভাবে সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পিআর শাখার এআইজি কামরুজ্জামান। বিস্তারিত ফলাফল জানা যাবে পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd)।

সুপারিশকৃত প্রার্থীদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকায় নির্ধারিত তারিখ ও সময়সূচি অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক বিবেচিত হলে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

২০৪১ সালের উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘ ৪০ বছর পর এবারই প্রথম সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগ বিধিতে পরিবর্তন আনা হয়েছে।

বিশ্বায়নের এই যুগে তথ্য-প্রযুক্তির মৌলিক জ্ঞান চর্চার পাশাপাশি অপরাধ সংশ্লিষ্ট তদন্তকালে অধিকতর সক্ষম ও কম্পিউটার প্রশিক্ষিত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে ‘বেস্ট অব দ্য বেস্ট (সেরাদের সেরা)’ প্রার্থী নিয়োগ করা সম্ভব হয়েছে। যার সুফল দেশ ও দেশের জনগণ ভোগ করবেন বলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ আশাবাদ ব্যক্ত করেছেন।

(ঢাকাটাইমস/২৮জুন/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :