শিক্ষক লাঞ্ছনা ও হত্যার বিচারের দাবিতে ঢাবিতে সমাবেশ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১৯:৪৭

নড়াইলে শিক্ষক লাঞ্ছনা ও সাভারে শিক্ষক হত্যার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৮ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এ সমাবেশ হয়।

সমাবেশ থেকে শিক্ষক লাঞ্ছনা ও হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

এসময় শিক্ষার্থীদের কর্মসূচিতে যোগ দিয়ে বক্তব্য দেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা।

অধ্যাপক ড. মিহির লাল সাহা বলেন, একমাত্র সনাতন ধর্মাবলম্বী হওয়ার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক তার নিরাপত্তার কথা চিন্তা করে৷ এ ছাড়া অন্যান্য সংখ্যালঘু ধর্মগোষ্ঠীর শিক্ষকরাও নিরাপত্তার আশঙ্কায় থাকেন। নির্যাতনের শিকার হতে হবে, এই আশঙ্কায় অনেকে কথা বলার সাহস পান না। সুতরাং এই সাম্প্রদায়িকতায় প্রতিবাদ একেবারে তৃণমূল থেকে না হলে এর সমাধান হবে না।

মিহির লাল সাহা আরো বলেন, ভবিষ্যতে এই বাংলাদেশ হয় পাকিস্তান, না হয় আফগানিস্তান হয়ে যাবে। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সোনার বাংলার স্বপ্ন দেখেন তা আর হবে না। তাই সাম্প্রদায়িকতার লাগাম টেনে ধরতে হবে। এর সঙ্গে যে কুচক্রী মহল জড়িত আছে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

শিক্ষক নির্যাতনের ঘটনায় ঢাবি শিক্ষক সমিতির নীরবতার সমালোচনা করে অচিরেই ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি ও প্রতিবাদ সমাবেশ করার আহ্বান জানান মিহির লাল সাহা।

উল্লেখ্য, উত্ত্যক্তের ঘটনায় শাসন করায় গত শনিবার সাভারের আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজি ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে তারই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু। আর বিতর্কিত মন্তব্যের জন্য সমালোচনায় থাকা ভারতের বিজেপি নেত্রী নূপুর শর্মার ছবি দিয়ে ফেসবুকে এক ছাত্রের পোস্টকে কেন্দ্র করে গত ১৮ জুন নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন ‍কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে হেনস্থা করা হয়।

(ঢাকাটাইমস/২৮জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :