চার কেন্দ্রে পুনরায় ভোট চেয়ে সাক্কুর আবেদন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ১২:৩১

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ১০৫টি কেন্দ্রের মধ্যে চারটিতে পুনরায় ভোট নেওয়ার আবেদন করেছেন মেয়র পদে পরাজিত প্রার্থী মনিরুল হক সাক্কু।

গত শুক্রবার (২৪ জুন) প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত আবেদন করেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী সাক্কু। মঙ্গলবার (২৮ জুন) রাতে বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন তিনি।

আবেদনে সাক্কু বলেন, ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের দিন ৪টা পর্যন্ত ১০৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়। ৪২, ৭৮, ৭৯ ও ৯৭ এই চারটি কেন্দ্র ব্যতীত সব কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এরপর রিটার্নিং কর্মকর্তা অজ্ঞাত টেলিফোন পেয়ে পাঁচ মিনিটের জন্য সময় চান এবং ফলাফল ঘোষণা স্থগিত করে তিনি তার চেয়ার থেকে উঠে যান। আইন ও নিয়ম বহির্ভূতভাবে বাকি চার কেন্দ্রের মেয়র প্রার্থীর ফলাফল ঘোষণা স্থগিত করে কাউন্সিলর পদের ফলাফল ঘোষণা করা হবে বলেন তিনি। এতে আমি ও আমার নির্বাচনী এজেন্টরা প্রতিবাদ করেন। এ সময় রিটার্নিং অফিসার ভোট গণনার ফলাফল প্রায় ৪৫ মিনিট স্থগিত করে রাখেন বলে তিনি আবেদনে উল্লেখ করেন।

সর্বশেষ ঘোষিত ওই ৪টি কেন্দ্রের ফলাফল ‘ভুয়া’ ও ‘কাল্পনিক’ দাবি করে আবেদনে সাক্কু বলেন, আমাকে পরাজিত করার জন্য আলাদাভাবে কেন্দ্রভিত্তিক চারটি কেন্দ্রের ফলাফল ঘোষণা না করে রিটার্নিং কর্মকর্তা একসাথে ফলাফল ঘোষণা করেন। তারপর আমার টেবিলঘড়িতে ৪৯ হাজার ৯৬৭ ভোট এবং আরফানুল হক রিফাতের নৌকায় ৫০ হাজার ৩১০ ভোট প্রাপ্ত দেখিয়ে তাকে ৩৪৩ ভোটে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে; যা সম্পূর্ণ অবৈধ ও বেআইনি।

গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত মেয়র পদে জয়লাভ করেছেন। পরাজিত হন বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। নির্বাচনে বিজয়ী মেয়র আরফানুল হক রিফাতসহ ২৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলরদের গেজেট গত ২৩ জুন প্রকাশিত হয়েছে।

ঢাকাটাইমস/২৯জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :