শিক্ষক উৎপল হত্যার বিচারের দাবিতে আমরণ অনশনে ঢাবির ৫ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ১৮:২৭

সাভারের কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যাকারীকে গ্রেপ্তারের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫ শিক্ষার্থী। বুধবার বেলা ৩টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই শিক্ষার্থীরা অনশন শুরু করেন।

অনশনে বসা পাঁচ শিক্ষার্থী হলেন ২০১৩-১৪ শিক্ষাবর্ষের নাঈম পারভেজ ও মেহেদী হাসান, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের চৌধুরী শামীম আফফান, তরিকুল ইসলাম ও মোস্তফা কামাল রনি। শিক্ষক উৎপল কুমারের হত্যাকারী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত তাঁরা অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তারা।

অনশনে বসা নাঈম পারভেজ বলেন, শিক্ষক হলেন জাতি গড়ার কারিগর। এমনই একজন শিক্ষক ছিলেন উৎপল কুমার সরকার। তাকে হত্যা করা হয়েছে। তার হত্যাকারী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

উল্লেখ্য, উত্যক্তের ঘটনায় শাসন করায় গত শনিবার সাভারের আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজি ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে তারই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু। উৎপল কুমার হত্যার ঘটনায় অভিযুক্ত স্কুলছাত্রের বাবাকে গত মঙ্গলবার মধ্যরাতে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে অভিযুক্ত স্কুলছাত্র এখনো পলাতক।

এদিকে হত্যায় জড়িত ছাত্রকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে কর্মসূচি পালন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৯জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :