করোনা মোকাবিলা করতে পারবে কাতার: ডব্লিউএইচও

প্রকাশ | ২৯ জুন ২০২২, ২০:০৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

চলতি বছরের নভেম্বর মাসেই কাতার অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ নামে খ্যাত খ্যাত ফুটবল বিশ্বকাপ। কিন্তু মধ্যপ্রাচ্যের দেশটি করোনা মহামারি চলাকালীন সময় মোকাবিলা করতে পারবে কিনা- এ নিয়ে ছিল সংশয়। অবশেষে শোনা গেল ইতিবাচক খবর।

ডব্লিউএইচও’র জরুরি বিষয়ক পরিচালক মাইকেল রায়ান বলেন, ‘অন্যান্য বড় ইভেন্টের তুলনায় নভেম্বর-ডিসেম্বরের ওই টুর্নামেন্টে মহামারির ঝুঁকি বেশী হবে বলে মনে করার কোন কারণ নেই।’

সংস্থাটির অফিসিয়াল ফেসবুক পেজে তিনি বলেন,‘ পরিকল্পিত ভাবে পরিচালনা করতে পারলে খুব নিরাপদেই এমন জনসমাবেশ সামলানো সম্ভব। আমরা কাতারী কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে এই বিষয় নিয়ে কাজ করে যাচ্ছি। বিশ্বকাপ কিভাবে নিরাপদে সম্পাদন করা যায় সে বিষয়ে আমরা তাদেরকে নিয়মিত ভাবে পরামর্শ দিয়ে যাচ্ছি।

বিশ্বকাপে জনস্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় কাতারের জনস্বাস্থ্য কর্তৃপক্ষ খুবই তৎপর। সামগ্রিকভাবে ঝুঁকিগুলো খুবই যত্ন সহকারে পরিচালিত হচ্ছে।’

উল্লেখ্য, আসন্ন বিশ্বকাপ শুরু হচ্ছে চলতি বছরের নভেম্বর মাসে। আগামী ২১ নভেম্বর উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে নেদারল্যান্ডস ও সেনেগাল। একই দিনে ইকুয়েডরের মোকাবিলা করবে স্বাগতিক কাতার।

(ঢাকাটাইমস/২৯জুন/এমএম)