প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ২০:১৯

দেশের প্রাথমিক বিদ্যালয়ে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগ হবে। চলমান ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলেই নতুন এই ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে মন্ত্রণালয়।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বদলীর (পাইলটিং) কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে এ তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আগামীর বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাতে। এ বাংলাদেশ যাতে মেধা ও জ্ঞাননির্ভর হয়ে গড়ে ওঠে সেজন্য সবাইকে সচেষ্ট হতে হবে।’

শিক্ষকদের অনলাইনে বদলীর (পাইলটিং) কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

অনলাইনে এ বদলির কার্যক্রম শিক্ষকদের স্বস্তি দেবে আশা প্রকাশ করে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, ‘শিক্ষকরা একাগ্রচিত্তে শ্রেণিকক্ষে পাঠদানে মনোনিবেশ করতে পারবেন।’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আমিনুল ইসলাম খান বলেন, ‘অনলাইনে বদলি কার্যক্রম শিক্ষকদের দিয়ে শুরু হয়েছে। পরবর্তীতে অধিদপ্তরের অন্যান্য পর্যায়ের কর্মকর্তারাও এ প্রক্রিয়ায় চলে আসবেন।’

অনুষ্ঠানে অনলাইন বদলির সফটওয়্যারের বিভিন্ন দিক তুলে ধরেন অধিদপ্তরের আইটি বিভাগের কর্মকর্তারা। পরে কালিয়াকৈরে কর্মরত সহকারী শিক্ষক হাসান উদ্দিন ও ফাতেমা বেগম অনলাইনের মাধ্যমে বদলির আবেদন করেন। আগামী ১৫ জুলাই পর্যন্ত বদলির আবেদন করা যাবে।

অন্যদের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহিবুর রহমান, অধিদপ্তরের পরিচালক বদিয়ার রহমান, গাজীপুর জেলা প্রশাসক আনিছুর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :