আপনি ঢাকা ক্লাবে যেতে চান? ১ জুলাই যেতে পারবেন, তবে সঙ্গে থাকতে হবে...

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ২০:৪৪

করোনাভাইরাসের বেশ কয়েকজন সদস্য ও কর্মী আক্রান্ত হওয়ায় আপাতত লকডাউনে ঢাকা ক্লাব। ঢাকার শাহবাগের এই ক্লাবে প্রবেশে সদস্যদের মানতে হচ্ছে কঠোর বিধিনিষেধ।

তবে ১ জুলাই থেকে ফের স্বাভাবিক কার্যক্রম শুরু করার কথা বলেছে ক্লাবটি। কিন্তু সেজন্য আবশ্যকীয়ভাবে কিছু বিষয় মানতে তবে। সঙ্গে রাখতে করোনা সংক্রান্ত কিছু কাগজপত্রও।

কি কি রাখতে হবে সঙ্গে? ক্লাবটির একটি সূত্র ঢাকা টাইমসকে জানায়, সদস্যদের রেকর্ডের জন্য ক্লাবের প্রধান ফটকে বুস্টার ডোজ নেওয়ার ভ্যাকসিন সার্টিফিকেট এবং ৪৮ ঘণ্টা পূর্বে করোনার পিসিআর টেস্টের নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। সদস্যদের মতো তাদের গাড়ি চালকদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

এই কড়াকড়ি ছাড়াও করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্থানীয় অতিথি, অ্যাফিলিয়েট ক্লাব মেম্বাররা ক্লাবে প্রবেশের অনুমতি পাবেন না।

ঢাকা ক্লাবের কয়েকজন সদস্যের সঙ্গে আলাপে জানা গেছে, সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে এই পদক্ষেপগুলো নেওয়া হয়েছে। ক্লাব কর্তৃপক্ষ এসব বিষয়ে সকলের সহযোগিতা চেয়েছে।

এর আগে গেল শনিবার সাতদিনের জন্য লকডাউনের ঘোষণা দেয় ঢাকা ক্লাব কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ঢাকায় প্রথম কোনো প্রতিষ্ঠান হিসেবে তারাই লকডাউনের ঘোষণা দেয়। কারণ হিসেবে জানানো হয়, বেশ কয়েকজন সদস্য ও কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

ঢাকা ক্লাবের তথ্য কেন্দ্রের কর্মকর্তা মেহাম্মদ জহির ঢাকা টাইমসকে বলেন, ‘১ জুলাই থেকে ক্লাবের নিয়মিত কার্যক্রম শুরু হবে। তবে করোনা প্রতিরোধে সরকারি যেসব বিধিনিষেধ আছে সেগুলো সকলকে মানতে হবে। এসময় ক্লাবের সদস্য ছাড়া বাইরের কোনো অতিথি প্রবেশ করতে পারবেন না।’

ঢাকা ক্লাব রাজধানীতে অবস্থিত প্রাচীনতম বিনোদনমূলক সংগঠন। রমনা এলাকায় অবস্থিত এই ক্লাবটি ঊনবিংশ শতাব্দীতে ব্রিটিশ ও অন্যান্য ইউরোপীয়দের বিনোদনের জন্য প্রতিষ্ঠিত হয়।

১৯১১ সালে নিবন্ধন পাওয়া ঢাকা ক্লাবের জন্য ১৯৪১ সালে ব্রিটিশ সরকার রমনা এলাকার ৫২৪ বিঘা জমি ইজারা দেয়। পরে ওই জমিতে স্থাপিত হয় ঢাকা শেরাটন হোটেল, বেতার ভবন, বারডেম। বর্তমানে ক্লাবটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন খন্দকার মশিউজ্জামান রোমেল।

(ঢাকাটাইমস/২৯জুন/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :