শ্যামল-নাদিয়ার ঈদের নাটক ‘কান্না ঘর’

প্রকাশ | ৩০ জুন ২০২২, ১৬:২১

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

গ্রামের শিক্ষিত যুবক আবির। সে এমন একটি হতাশাগ্রস্ত এলাকায় বাস করে যেখানকার মানুষ খুব সহজেই হতাশ হয় এবং সুইসাইড করে। গ্রামের মানুষের এই হতাশা ও সুইসাইড রোধ করতে অভিনব কৌশল বের করে আবির। ‘কান্না ঘর’ নামে একটি ঘর দেয় সে।

এই ঘরের বৈশিষ্ট্য হলো, এখানে যে কেউ ইচ্ছা মতো চিৎকার করে কান্না করতে পারে। মানুষের মনের ভেতরে জমে থাকা কষ্ট দূর করতে পারে। কান্না ঘরে আছে একটি টেলিফোন, যা দিয়ে মনোবিজ্ঞানীর সঙ্গে কথা বলে গ্রামের মানুষ সঠিক সিদ্ধান্ত নিতে পারে।

কিন্তু গ্রামে আবির কান্না ঘর বানিয়ে সবার কাছে হাসির পাত্র হয়ে যায়। যা কোনো ভাবেই মেনে নিতে পারে না তার মা দিলরুবা বেগম ও ভালোবাসার মানুষ মিমি। সবাই তাকে কান্না ঘর ভেঙে ফেলতে বললেও সে রাজি হয় না। এতে মা ও মিমি দুজনেই তার উপর ভিষণ ক্ষিপ্ত হয়।

এরপর কী হয়, তা দেখা যাবে নাটক ‘কান্না ঘর’-এ। এন ডি আকাশ রচিত এমন গল্পে নাটকটি পরিচালনা করেছেন সবুজ খান। এতে আবির চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মওলা ও মিমি চরিত্রে সালহা খানম নাদিয়া। বিভিন্ন চরিত্রে আরও আছেন সূচনা সিকদার, সম্পা নিজাম, সেলজুক, জাহাঙ্গীর আলম, মশিউল হক মনাসহ অনেকে।

নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদের চতুর্থ দিন রাত ৮টা ১০ মিনিটে ‘কান্না ঘর’ নাটকটি বেরসকারি চ্যানেল বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে।

(ঢাকাটাইমস/৩০ জুন/এএইচ)