আত্রাইয়ে গৃহবধূর মামলায় ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

প্রকাশ | ৩০ জুন ২০২২, ১৬:৩৫

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নওগাঁর আত্রাইয়ে গ্রাম্য শালিসে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগকে কেন্দ্র করে গৃহবধূর দায়েরকৃত মামলায় ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে আত্রাই থানা পুলিশ।

 

এ ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার হাতিয়াপাড়া গ্রামের আবদুল গফুরের ছেলে সাদ্দাম হোসেন (৩৫) হাতিয়াপাড়া গ্রামের স্কুল পড়ুয়া মেয়ের অজান্তে মোবাইল ফোনে ছবি তুলে কম্পিউটারের মাধ্যমে নগ্ন করে বেশ কয়েকজনকে দেখায়।

 

৩/৪দিন আগে এমন ঘটনা ঘটলে ওই সূত্র ধরে গত ২৬ জুন আনুমানিক রাত ৮টায় ওই গ্রামে এক শালিসি বৈঠক বসে। শালিসে সংশ্লিষ্ট ইউপি সদস্য ইসমাইল হোসেন, মহিলা ইউপি সদস্য আফরোজা ও গ্রাম্য মাতব্বরসহ বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিল। ওই শালিসে গৃহবধূকে ১০টি বেত্রাঘাত ও ১৫ হাজার টাকা এবং মোবাইলে ছবি ধারণের অপরাধে অভিযুক্ত সাদ্দাম হোসেনকে ৫টি বেত্রাঘাত ও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এদিকে গৃহবধূ রুবি (৩৩) জরিমানার টাকা দিতে না পারায় মাতব্বররা ওই রাতেই তার ঘরের ফ্রিজ নিয়ে যান।

 

এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে গত বুধবার ইউপি সদস্য ইসমাইলসহ ১০ জনকে আসামি করে আত্রাই থানায় একটি মামলা দয়ের করেন। এ মামলায় বুধবার দিবাগত রাতে আত্রাই থানা পুলিশ অভিযান চালিয়ে মাগুড়াপাড়া গ্রামের ইউপি সদস্য ইসমাইল হোসেন (৫৭), হাতিয়াপাড়া গ্রামের তোফাজ্জল হোসেন (৬০) ও রুহুলকে (২২) গ্রেপ্তার করে।

 

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান এসএম মামুনুর রশিদ বলেন, আমার বাড়ির কাছে শালিস অথচ আমাকে ডাকা হয়নি এটা কেমন কথা। বিষয়টি দুঃখজনক।

 

এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তারেকুর রহমান সরকার বলেন, গ্রাম্য শালিসে এ ধরনের জরিমানা করার বা জোরপূর্বক ঘর থেকে ফ্রিজ নিয়ে যাওয়ার অধিকার তাদের নেই। মামলার ভিত্তিতে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকালে গ্রেপ্তারকৃতদের নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

(ঢাকাটাইমস/৩০জুন/এআর)