এক দিনে চারজনের মৃত্যু, শনাক্ত দুই হাজারের বেশি

প্রকাশ | ৩০ জুন ২০২২, ১৭:১৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশে দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। গত এক দিনে শনাক্তের সংখ্যা দুই হাজারের ওপরে রয়েছে। এছাড়া একই সময়ে করোনায় মারা গেছেন চারজন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৪৯ জনের দাঁড়াল। আর সুস্থ হয়েছেন ২৯০ জন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮৩ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫.৭০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন।

২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৯০৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৬ ফেব্রুয়ারি শনাক্তের হার পাঁচের নিচে নামে। সেদিন শনাক্তের হার ছিল ৪.১৫ শতাংশ। এরপর থেকে শনাক্তের হার কমতে থাকে। এক পর্যায়ে শনাক্তের হার শূন্য দশমিক ২০ শতাংশেরও নিচে নেমে আসে। তবে জুনের প্রথম দিকে থেকে ফের বাড়তে শুরু করেছে করোনা।

এদিকে গত ৩০ মে সর্বশেষ করোনায় দুজনের মৃত্যু হয় দেশে। এরপর থেকে এতদিন করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। ২০ দিন পর গত ২৭ জুন একজনের মৃত্যু হয়। এরপর থেকে প্রতিদিনই করোনায় মৃত্যু হচ্ছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

(ঢাকাটাইমস/৩০জুন/ইএস)