ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু কাল, কোন দিন কোন টিকিট জানুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০২২, ২০:৩০
ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার থেকে। কাউন্টারে কাউন্টারে প্রতিদিন সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে। বিকাল ৪টা পর্যন্ত মোট পাঁচ দিন (মঙ্গলবার পর্যন্ত) চলবে এই কার্যক্রম। সেই সঙ্গে একযোগে চলবে মোবাইল অ্যাপ এবং ইন্টারনেটে ই-টিকেটিংয়ের মাধ্যমে টিকিট বিক্রি।

বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে। সেই সঙ্গে গতবারের মতই এবারও যাত্রীদের জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদের ফটোকপি দেখিয়ে কাউন্টার থেকে টিকিট কিনতে হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঈদের অগ্রিম টিকেট বিক্রি চলবে। প্রতিটি কেন্দ্রে নারী ও প্রতিবন্ধীদের জন্য একটি করে কাউন্টার থাকবে। সেই সঙ্গে রেল সেবা মোবাইল অ্যাপ ও ইন্টারনেটে ই-টিকেটিংয়ের মাধ্যমে সকাল ৮টা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

এছাড়াও একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা ঈদযাত্রার অগ্রিম টিকেট ফেরত নেওয়া হবে না। স্পেশাল ট্রেনের কোনো টিকিট অনলাইনে পাওয়া যাবে না। শুধু স্টেশন কাউন্টারে বিক্রি করা হবে।

কবে পাওয়া যাবে কোন দিনের টিকিট:

১ জুলাই পাওয়া যাবে ৫ জুলাইয়ের আগাম টিকেট, ২ জুলাই পাওয়া যাবে ৬ জুলাইয়ের আগাম টিকেট, ৩ জুলাই পাওয়া যাবে ৭ জুলাইয়ের টিকেট, ৪ জুলাই পাওয়া যাবে ৮ জুলাইয়ের ট্রেনের টিকেট এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের টিকেট।

ফিরতি ট্রেনের কবে পাওয়া যাবে কোন দিনের টিকিট:

ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকেট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের ট্রেনের টিকেট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকেট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকেট ১১ জুলাই পাওয়া যাবে।

কোন রুটের টিকিট মিলবে কোথায়:

ঢাকার কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকেট পাওয়া যাবে, কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকেট পাওয়া যাবে, ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকেট পাওয়া যাবে এবং তেজগাঁও স্টেশনে পাওয়া যাবে ময়মনসিংহ , জামালপুর, দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ট্রেনের টিকেট।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পাওয়া যাবে নেত্রকোণাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকেট, ফুলবাড়িয়া স্টেশন থেকে পাওয়া যাবে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকেট। গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে পাওয়া যাবে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকেট।

(ঢাকাটাইমস/৩০জুন/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :