টেকনাফে তিন শীর্ষ ডাকাত গ্রেপ্তার

প্রকাশ | ৩০ জুন ২০২২, ২১:০৭

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

কক্সবাজারের টেকনাফ শাপলাপুরের মেরিন ড্রাইভ এলাকায় অভিযান চালিয়ে হুরাইরা ডাকাত গ্রুপের প্রধান আবু হুরাইরাসহ তিন শীর্ষ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এসময় তাদের কাছ থেকে ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন, টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার মৌলভী মকসুদুর রহমানের ছেলে আবু হুরাইরা মোহাম্মদ (২৬), একই এলাকার মৃত নুরুল কবিরের ছেলে মোরশেদ আলম (২১) ও ঝুমপাড়ার হায়দার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৮)।

র‌্যাব জানায়, ডাকাত আবু হুরায়রা এবং তার সহযোগীকে গ্রেপ্তারের জন্য র‌্যাব গোয়েন্দা তৎপরতা বাড়ায়। বিশেষ নজরদারির এক পর‌্যায়ে গোপন সংবাদে র‌্যাবের আভিযানিক দল টেকনাফের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্যেরভিত্তিতে রাত আড়াইটার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের হাজমপাড়া এলাকার ঝাউবাগানের ভেতরে মাটির নিচে পুতে রাখা অবস্থা থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

প্রসঙ্গত : গত ৭ জুন টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই সময় ডাকাত সদস্যরা কয়েক ভরি স্বর্ণালংকার, নগদ টাকা ও কয়েকটি স্মার্টফোনসহ বিভিন্ন জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এছাড়াও গত ১৮ জুন টেকনাফের হোয়াইক্যং-শাপলাপুর সড়কের শাপলাপুর ঢালার মুখে একদল সংঘবদ্ধ ডাকাত রাস্তায় ব্যারিকেড দিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইলসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে। এই দুই দুধর্ষ ডাকাতির ঘটনা টেকনাফে ভীতির সৃষ্টি করে। ওই ঘটনায় অজ্ঞাতদের আসামি করে টেকনাফ থানায় মামলা হয়।

(ঢাকাটাইমস/৩০জুন/এলএ)