ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, কমলাপুরে মধ্যরাত থেকে লাইনে মানুষ

অনলাইন ডেস্ক
| আপডেট : ০১ জুলাই ২০২২, ১০:৪৬ | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ০৯:৩৯
ফাইল ছবি

ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে আজ। আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার সকাল ৮টায় এ টিকিট বিক্রি শুরু হয়।

ঘরমুখী মানুষেরা টিকিট পেতে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনের কাউন্টারে দাঁড়িয়েছেন। শুক্রবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিট পেতে লাইনে দাড়াঁনো মানুষের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করেন মাহমুদুল হাসান। তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘রোজার ঈদে বাড়ি যাইনি। এবার একটু আগেভাগেই পরিবার নিয়ে গ্রামের বাড়িতে যাব। তাই প্রথম দিনের টিকিট কাটতে মধ্যরাত থেকেই লাইনে দাঁড়িয়েছি। আশা করছি পাব।’

সার্ভার জটিলতার কথা জানিয়ে রিপন নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বলেন, ‘অনলাইনে এই সময়ে টিকিট কাটতে জটিলতা হয়। তাই কোনো ঝুঁকি না নিয়ে রাত ২টার সময় লাইনে দাড়িঁয়েছি। বিশ্ববিদ্যালয় আগেভাগে বন্ধ হয়ে যাবে। আমারও ঢাকায় কাজ থাকবে না। তাই ঈদযাত্রার প্রথম দিনেই গ্রামের বাড়ি যাব।’

আজ শুক্রবার দেওয়া হচ্ছে ৫ জুলাই যাত্রার টিকিট, আগামীকাল শনিবার দেওয়া হবে ৬ যাত্রার টিকিট, রবিবার দেওয়া হবে ৭ জুলাইয়ের টিকিট, সোমবার দেওয়া হবে ৮ জুলাইয়ের টিকিট এবং মঙ্গলবার দেওয়া হবে ৯ জুলাইয়ের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ওইদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই দেওয়া হবে ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই দেওয়া হবে ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। তবে ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। তবে ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

(ঢাকাটাইমস/০১জুলাই/এমএইচ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :