শেষ হলো মাসুদ রানার সেই সিনেমার শুটিং

প্রকাশ | ০১ জুলাই ২০২২, ১২:০৩ | আপডেট: ০১ জুলাই ২০২২, ১২:০৪

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংস পাহাড়’ অবলম্বনে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে সিনেমা ‘এম আর-নাইন (মাসুদ রানা)। ঘোষণার কয়েক বছর পেরিয়ে, সব জটিলতা কাটিয়ে অবশেষে শেষ হলো সিনেমাটির শুটিং। বৃহস্পতিবার শুটিং শেষ হওয়ার পর জাজ মাল্টিমিডিয়া তাদের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে খবরটি জানায়।

এই প্রযোজনা প্রতিষ্ঠান তাদের পোস্টে লিখেছে, ‘সকল জল্পনা-কল্পনা দ্বিধা কাটিয়ে শুটিং শেষ হলো বাংলাদেশ -আমেরিকার যৌথ প্রযোজনার সিনেমা এম আর-নাইন (মাসুদ রানা)।  এম আর-নাইন-এর শুটিংয়ের জন্য হলিউড থেকে সব শিল্পী কলাকুশলী বাংলাদেশ এসে শুটিং করেছে । আজ (বৃহস্পতিবার) শেষ হলো শুটিং।’

জুনের ২৫ থেকে ২৯ তারিখ পর্যন্ত ঢাকার বিভিন্ন লোকেশনে হয়েছে সিনেমার বাংলাদেশ অংশের শুটিং। এই লটে ‘এমআর-নাইন’ ইউনিটের সঙ্গে যোগ দেন সাজ্জাদ হোসাইন, শহীদুল আলম সাচ্চু,জেসিয়া,আলিশা, রবিউল ইসলাম রবিসহ আরও কয়েকজন। দেশীয় শিল্পীদের পাশাপাশি হলিউডের ইউনিটও অংশ নিয়েছিল।

এর আগে আমেরিকান অংশের শুটিং হয় লাস ভেগাসে। সেখানে অংশ নেন নাম ভূমিকায় অভিনয় করা তারকা এবিএম সুমন। সঙ্গে ছিলেন বাংলাদেশের আনিসুর রহমান মিলনসহ অনেকে।

‘এমআর-নাইন’ পরিচালনা করছেন আসিফ আকবর। পাশাপাশি চিত্রনাট্যও তিনি লিখেছেন। তার সঙ্গে যৌথভাবে এর চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ এবং নাজিম উদ দৌলা। এটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস।

(ঢাকাটাইমস/০১ জুলাই/এএইচ)