ভয়াবহ সমুদ্রযাত্রায় অসুস্থ ক্রিকেটাররা এখন সুস্থ আছেন: বিসিবি

প্রকাশ | ০১ জুলাই ২০২২, ১৩:৫৭

ক্রিড়া ডেস্ক, ঢাকাটাইমস

সদ্য সমমাপ্ত হওয়া টেস্ট ম্যাচের পর টি টুয়েন্টি খেলতে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় ফেরিতে যান মাহমুদুল্লাহ রিয়াদরা। কিন্তু তাদের এই সমুদ্রযাত্রা এতটা ভয়ানক হবে তা কি জানতেন? দলের কেউ কেউ কেউ কেউ বমি করতে করতে মাটিতেও লুটিয়ে পড়েন।

ঘটনাটি ঘটেছে মূলত সেন্ট লুসিয়া থেকে বের হয়ে ফেরিতে করে আটলান্টিক পাড়ি দেওয়ার সময়। আটলান্টিকের বিশাল ঢেউ দেখে খেলোয়াড়দের মনে তখন ভয়ের আতঙ্ক। পেসার শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহানও অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন এসময়। অসুস্থ হয়ে পড়েন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এমন দলের ম্যানেজার নাফিস ইকবালও। ম্যাসেজম্যান সোহেল আতঙ্কে নাকি ডেকেই ঘুমিয়ে পড়েন।

অবস্থা বেগতিক দেখে বিকল্প পরিবহণের জন্য বিসিবির সঙ্গে যাত্রাপথেই যোগাযোগ করার চেষ্টা করেন অধিনায়ক রিয়াদ। কিন্তু দ্রুত সময়ের মধ্যে ভিসা ও বিমানের টিকিট ব্যবস্থা করা সম্ভব ছিল না। অনেকটা নিরুপায় হয়েই পাঁচ ঘণ্টার উত্তাল সমুদ্র পাড়ি দিতে হয়েছে টাইগারদের। তবে এমন পরিস্থিতির কারণে তীব্র অসন্তোষ প্রকাশও করেছেন ক্রিকেটাররা।

সবশেষ খবর পাওয়া পর্যন্ত ভয়াবহ সমুদ্রযাত্রা শেষে ‍নিরাপদেই ডমিনিকায় পৌঁছেছে ক্রিকেট দল। ডমিনিকা থেকে গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন ম্যানেজার নাফিস ইকবাল। এখন সবকিছু মোটামুটি স্বাভাবিক এবং সবাই সুস্থ আছেন বলেও জানিয়েছেন তিনি।

 

 

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী গণমাধ্যমকে জানান, দলের ফিজিওর সঙ্গে কথা বলেছি, যে তিন-চারজন অসুস্থ হয়েছে, তাদের অনেকেই এরই মধ্যে সুস্থ হয়ে গেছে। শুনলাম একটু বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে।'

বৈরি আবহাওয়ার কারণেই এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার মুখোমুখি হতে হয়েছে বলেও জানিয়েছেন নিজাম উদ্দীন। তিনি বলেন, আবহাওয়া খারাপ থাকার কারণে এটা হয়েছে। নির্ধারিত সূচি থাকার কারণে ফেরি ছাড়তে দেরি করেনি। আর ছাড়ার পর যখন এমন আবহাওয়ার মধ্যে পড়েছে, তখন আর কিছু করার ছিল না। আমাদের অনেক খেলোয়াড় এ ধরনের ভ্রমণে অভ্যস্ত নয়। ওদের খেলোয়াড়েরা অভ্যস্ত বলে তাদের তেমন সমস্যা হয়নি।

তবে আকাশ পথে যাত্রার পরিবর্তে সমুদ্র পথে যাত্রার আয়োজন করে স্বাগতিক বোর্ড। আর তাতে সায় দেয় বিসিবি। যদিও বাংলাদেশ দলের সকলেরই এমন ফেরি যাত্রা প্রথম। এর ফল আমরা দেখতেও পেয়েছি। তাই সমুদ্রপথে যাত্রার প্রস্তাবে বিসিবির সম্মতি এখন প্রশ্নবিদ্ধ।

(ঢাকাটাইমস/১জুলাই/এসএটি)