যে কারণে প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম

প্রকাশ | ০১ জুলাই ২০২২, ১৮:২৭ | আপডেট: ০১ জুলাই ২০২২, ২১:০৮

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

প্যারোলে মুক্তি পেয়েছেন দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম। বড় ভাই হাজী কায়েসের জানাজা ও দাফনে অংশ নিতে শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়।

কারাগারের একটি সূত্র জানায়, হাজী মো. সেলিম প্যারোলে মুক্তির আবেদন করলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তা মঞ্জুর করে। সেই কাগজপত্র পৌঁছালে আজ দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ গণমাধ্যকর্মীদের বলেন, কারা তত্ত্বাবধানে হাসপাতালে চিকিৎসাধীন হাজী মো. সেলিমকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, আজ সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর শ্যামলীতে নিজের বাসায় মারা যান সেলিমের ভাই কায়েস। বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি। জুমার পর চকবাজার শাহী জামে মসজিদে তাঁর জানাজা হয়। আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হবে। হাজী সেলিম তার বড় ভাইয়ের জানাজা ও দাফনে অংশ নেন।

উল্লেখ্য, দুর্নীতি মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত হাজী সেলিমের জামিন আবেদন নামঞ্জুর করে গত ২২ মে তাঁকে কারাগারে পাঠায় আদালত। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওইদিনই তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। এরপর থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের তত্ত্বাবধানে হাসপাতালেই চিকিৎসা চলছে হাজী মো. সেলিমের।

ঢাকাটাইমস/০১ জুলাই/এএ/ইএস